14 C
London
May 2, 2024
TV3 BANGLA
যুক্তরাজ্য (UK)

কাউন্সিল ট্যাক্স বৃদ্ধি, টাওয়ার হ্যামলেটস লেবার গ্রুপের প্রতিবাদ

লন্ডনে টাওয়ার হ্যামলেটসের মেয়র লুৎফুর রহমান কাউন্সিল ট্যাক্স বৃদ্ধি স্থগিত রাখার নির্বাচনী ওয়াদা থেকে সরে আসায় মারাত্মক আর্থিক সংকটের সম্মুখীন হতে চলেছেন লন্ডন বারা অব টাওয়ার হ্যামলেটস কাউন্সিলের বাসিন্দারা। ব্যাপক অর্থনৈতিক দুরবস্থার সময়ে তিনি সর্বোচ্চ কাউন্সিল ট্যাক্স বৃদ্ধি করার সিদ্ধান্ত নিয়েছেন। যার ফলে টাওয়ার হ্যামলেটের বাসিন্দারা বাৎসরিক অতিরিক্ত ৪.৯৯% ট্যাক্স প্রদান করবে।

মেয়র লুৎফুর রহমানের নির্বাচনী ওয়াদা ভঙ্গ করে কাউন্সিল ট্যাক্স বৃদ্ধিতে বিভিন্ন প্লে কার্ড হাতে নিয়ে মেয়র অফিসের সামনে জনস্বার্থে প্রতিবাদ সমাবেশ করেছেন বলে জানিয়েছেন টাওয়ার হ্যামলেটস লেবার গ্রুপের নেতারা।

প্রতিবাদ সভায় বর্তমান মেয়র নির্বাচনী ওয়াদা ভঙ্গ করায় এবং বাসিন্দাদের উপর চাপিয়ে দেওয়া আর্থিক বোঝার নিন্দা জানান নেতারা।

এক বছর আগে, চার্টার্ড ইনস্টিটিউট ফর পাবলিক ফাইন্যান্স বর্তমান প্রশাসনের অধীনে অস্থিতিশীল অর্থনৈতিক অবস্থার বিষয়ে সতর্ক করেছিল। এই গভীর সমস্যাগুলোর সমাধান করার পরিবর্তে, মেয়র লুৎফুর রহমান বাসিন্দাদের উপর খরচের বোঝা চাপিয়ে দেওয়ার সিদ্ধান্ত নিয়েছেন।

টাওয়ার হ্যামলেটস লেবার পার্টির অর্থ বিষয়ক ছায়া কাউন্সিলর মার্ক ফ্রান্সিস বলেন, নির্বাহী মেয়র লুৎফুর রহমান কাউন্সিল ট্যাক্স বৃদ্ধি করে বাসিন্দাদের সঙ্গে বিশ্বাসঘাতকতা করেছেন। এই মুহূর্তে বাসিন্দারা জীবনযাত্রার খরচ বৃদ্ধির সঙ্গে লড়াই করছে অথচ মেয়র রহমান তার অপ্রয়োজনীয় উপদেষ্টাদের বেতন ও আত্ম-প্রচারমূলক প্রকল্পগুলোকে সাধারণ মানুষের মঙ্গলের চেয়ে অগ্রাধিকার দিয়েছেন।

উল্লেখ্য যে, মেয়র তার নির্বাচনী ইশতেহারের প্রথম পৃষ্ঠায় কাউন্সিল ট্যাক্স না বাড়ানোর ওয়াদা করেছিলেন। এখন তিনি তার অর্থনৈতিক অব্যবস্থাপনা এড়ানো এবং অপ্রয়োজনীয় উপদেষ্টাদের খরচ নির্বাহের জন্য তার নির্বাচনী ওয়াদা ভঙ্গ করে বাসিন্দাদের উপর নির্লজ্জভাবে করের বোঝা চাপিয়ে দিয়েছেন বলে মনে করেন সংশ্লিষ্টরা।

এম.কে
২৪ ফেব্রুয়ারি ২০২৪

আরো পড়ুন

যুক্তরাজ্যের তহবিল কমানোর সিদ্ধান্ত ‘বিপর্যয়কর’: ব্র্যাক

দাম না বাড়ালে ডিম উৎপাদন বন্ধের হুমকি!

অনলাইন ডেস্ক

নাইটাজিন সেবন করে যুক্তরাজ্যের রাস্তায় মানুষ মারা যাচ্ছে