5 C
London
April 26, 2024
TV3 BANGLA
যুক্তরাজ্য (UK)শীর্ষ খবর

কোয়াটার ফাইনালে থমকে গেল ইংল্যান্ডের বিশ্বকাপ অভিযান

ফ্রান্সের কাছে হেরে ফুটবল বিশ্বকাপ থেকে ছিটকে গেল ইংল্যান্ড।

 

২০২২ বিশ্বকাপের শেষ কোয়ার্টার ফাইনালে শনিবার ২-১ গোলে জয় তুলে নিয়েছে ফরাসিরা। আল বায়িত স্টেডিয়ামে অহেলিয়া চুয়ামেনির গোলে এগিয়ে থেকে বিরতিতে যায় দিদিয়ে দেশমের দল। দ্বিতীয়ার্ধে পেনাল্টি থেকে এক গোল শোধ করেন ইংল্যান্ডের ফরোয়ার্ড কেইন। কিন্তু ফ্রান্সকে ফের এগিয়ে দেন দুর্দান্ত ফর্মে থাকা অলিভিয়ে জিরুদ। এরপর সুযোগ পেয়েও পেনাল্টি মিস করেন কেইন। ফলে জয় নিয়ে মাঠ ছাড়ে ফ্রান্স।

 

বিশ্বকাপের তৃতীয় কোয়ার্টার ফাইনালে শনিবার আল থুমামা স্টেডিয়ামে পর্তুগালকে ১-০ ব্যবধানে হারিয়ে সেমিফাইনাল নিশ্চিত করে মরক্কো। দলের হয়ে প্রথমার্ধে একমাত্র গোলটি করেন ইউসেফ আল নেসিরি।

 

এ নিয়ে সপ্তমবারের মতো বিশ্বকাপের সেমিফাইনালে উঠল ফরাসিরা। তবে ১৯৮২/১৯৮৬-এর পর এই প্রথম টানা দ্বিতীয়বার শেষ চারে উঠার স্বাদ পেল তারা। অন্যদিকে এবার নিয়ে সপ্তমবারের মতো বিশ্বকাপের কোয়ার্টার ফাইনাল থেকে বিদায় নিল ইংল্যান্ড। ইতিহাসে এতবার শেষ আট থেকে বিদায় নেওয়ার রেকর্ড নেই আর কোনো দলের।

 

ইংল্যান্ডের বিদায় হলেও কিছু অর্জন যোগ হয়েছে হ্যারি কেনের খাতায়। জাতীয় দলের জার্সিতে ৫৩তম গোল করে ছুঁলেন কিংবদন্তি ওয়েন রুনিকে। যৌথভাবে হয়ে গেলেন ইংল্যান্ডের সর্বোচ্চ গোলস্কোরার। আর মাত্র একটি গোল করলেই ছাড়িয়ে যাবেন রুনিকে।

 

এছাড়া কেইন এখন বিশ্বকাপের সবচেয়ে সফল পেনাল্টি থেকে দেওয়া (টাইব্রেকার ব্যতিত) গোলস্কোরার। পেনাল্টি থেকে এই পর্যন্ত চারটি সফল গোল করেছেন তিনি। এই পর্যন্ত কেউ এতো গোল করতে পারেননি।

 

১০ ডিসেম্বর ২০২২
সূত্র: স্কাই নিউজ

আরো পড়ুন

কাতার বিশ্বকাপ: মাতালদের নেওয়া হবে বিশেষ জোনে!

হোম অফিসের ভুলে ব্রিটেনের অভিবাসীদের বন্দি জীবন!

নিউজ ডেস্ক

যুক্তরাজ্যে ৫ বছরে ডিপার্টমেন্ট স্টোর কমেছে ৮৩ শতাংশ

অনলাইন ডেস্ক