14.2 C
London
May 7, 2024
TV3 BANGLA
আন্তর্জাতিক

খেতে গিয়ে জ্যান্ত অক্টোপাস আটকে গেল গলায়, হৃদযন্ত্র বিকল হয়ে মৃত্যু বৃদ্ধের

জ্যান্ত অক্টোপাস খেতে গিয়ে গলায় আটকে মৃত্যু হল এক বৃদ্ধের। সংবাদমাধ্যমের প্রতিবেদন অনুযায়ী, দক্ষিণ কোরিয়ার দক্ষিণের শহর গোয়াংঝুর অন্যতম জনপ্রিয় খাবার জ্যান্ত অক্টোপাস। স্থানীয় রেস্তরাঁগুলিতেও এই ‘ডিশ’ পাওয়া যায়। এই খাবারটির নাম ‘সানাকজি’। ছোট ছোট জ্যান্ত অক্টোপাসের উপর নুন এবং তিলের তেল দিয়ে পরিবেশন করা হয়।

সংবাদমাধ্যমের প্রতিবেদন হতে জানা যায়, ৮২ বছরের এক বৃদ্ধ গোয়াংঝুর একটি রেস্তরাঁয় খেতে গিয়েছিলেন। সেখানে গিয়ে তিনি ‘সানাকজি’র অর্ডার দেন। তিনি খাওয়া শুরু করতেই অক্টোপাস গলায় গিয়ে আটকে যায়। রেস্তরাঁ কর্তৃপক্ষ তৎক্ষণাৎ জরুরি চিকিৎসা পরিষেবায় খবর দেন। খবর পেয়ে ঘটনাস্থলে চিকিৎসকরা আসেন। কিন্তু ততক্ষণে হৃদরোগে আক্রান্ত হয়ে জ্ঞান হারান বৃদ্ধ। চিকিৎসকরা ঘটনাস্থলে এসে সিপিআরের মাধ্যমে বৃদ্ধকে বাঁচানোর চেষ্টা করেন কিন্তু তাতেও শেষ রক্ষা হয় নাই।

অক্টোপাস খেতে গিয়ে মৃত্যুর ঘটনা এই প্রথম নয়, এর আগেও জ্যান্ত অক্টোপাস খেতে গিয়ে মৃত্যুর ঘটনা ঘটেছে। উল্লেখ্য যে, অক্টোপাসের ডিশটির নাম ‘সানাকজি’ বা ‘লাইভ অক্টোপাস’ দেওয়া হলেও, পরিবেশন করার আগে অক্টোপাসগুলিকে কেটে টুকরো করে দেওয়া হয়। কিন্তু কাটার পর পরই সেগুলি পরিবেশন করার ফলে অক্টোপাসের শুঁড়ের স্নায়ুগুলি তখন সক্রিয় থাকার কারণে সেগুলি গলায় আটকে যায়। ফলে অনেক সময় শ্বাসরুদ্ধ হয়ে মৃত্যুর মতো ঘটনা ঘটে।

এম.কে
২৭ অক্টোবর ২০২৩

আরো পড়ুন

অ-ইউরোপীয় অভিবাসীদের ‘সুযোগ-সুবিধা’ সীমিত করতে চায় সুইডেন

ডাক শুনে এআই বলে দেবে মুরগি উত্তেজিত, ক্ষুধার্ত বা ভীত কিনা!

কিং চার্লসের রাজ্যাভিষেকে থাকবেন না আমেরিকার প্রেসিডেন্ট