19.1 C
London
May 7, 2024
TV3 BANGLA
যুক্তরাজ্য (UK)শীর্ষ খবর

গণমাধ্যমের স্বাধীনতার প্রতি বাংলাদেশ প্রতিশ্রুতিবদ্ধ: মুনা তাসনিম

যুক্তরাজ্যে নিযুক্ত বাংলাদেশ হাইকমিশনার এবং কমনওয়েলথের গভর্নর বোর্ডের প্রতিনিধিত্বকারী সাইদা মুনা তাসনিম বলেছেন, কমওয়েলথ এবং এর বাইরেও গণমাধ্যমের স্বাধীনতাকে স্বমর্থন করে বাংলাদেশ।

 

তিনি বলেন, প্রধানমন্ত্রী শেখ হাসিনার সরকার মিডিয়ার স্বাধীনতার প্রতি স্বমর্থন ও উন্নয়নে যুক্তরাজ্য, নামিবিয়া ও অন্যান্য কমনওয়েলথভুক্ত দেশগুলোর সঙ্গে ঘনিষ্ঠভাবে কাজ করবে।

 

ব্রিটিশ ফরেন, কমনওয়েলথ, ডেভেলপমেন্ট অফিস এবং হাই কমিশন অব নামিবিয়া আয়োজিত কমনওয়েলথভুক্ত দেশগুলোর গণমাধ্যমের স্বাধীনতা বিষয়ক একটি ভার্চুয়াল সভায় বুধবার (২১ এপ্রিল) এ কথা বলেন হাইকমিশনার মুনা তাসনিম।

 

ওয়ার্ল্ড প্রেস ফ্রিডম ডে-২০২১ উপলক্ষে আয়োজিত সভাটি নামিবিয়ায় ২৯ এপ্রিল থেকে ৩ মে অনুষ্ঠিত হওয়ার কথা ছিল। ইউনেস্কোর সহযোগিতায় যৌথভাবে এর আয়োজক যুক্তরাজ্য ও নামিবিয়া।

 

সভার বক্তব্যে হাইকমিশনার বিশ্বের সকল সাংবাদিকদের প্রতি কৃতজ্ঞতা ও দায়িত্বরত অবস্থায় মৃত্যুবরণ করা সাংবাদিকদের প্রতি সম্মান জানান। বিশেষ করে কোভিড সংকটের সময় কমনওয়েলথের উন্নয়নশীল দেশগুলোর নিউজ ও মিডিয়া হাইজগুলোকে টেঁকসই ও আর্থিক কার্যকারিতা নিশ্চিত করতে সহযোগিতা কামনা করেন।

 

বাংলাদেশের বর্তমান সরকার গত কয়েক বছরে প্রিন্ট ও ইলেক্ট্রনিক মিডিয়ার ব্যাপক স্বাধীনতা, ব্যক্তিমালিকানাকরণ ও সম্প্রসারের কথা তুলে ধরেন মুনা তাসনিম।

 

তিনি বলেন, বর্তমান সরকার বাংলাদেশের প্রথমবারের মতো দুস্থ্য সাংবাদিকদের সহায়তায় তহবিল গঠন করেছে। এছাড়া সাংবাদিকদের বেতন স্কেল পূর্বের তুলনায় ৬০ শতাংশ বৃদ্ধি করেছে।

 

কমনওয়েলথের সেক্রেটারি-জেনারেল প্যাট্রেসিয়া স্কটল্যান্ড এবং কনওয়েলথভুক্ত রাষ্ট্রগুলোর বেশ কয়েকজন হাই কমিশনার এই সভায় বক্তব্য রাখেন। এতে সভাপতিত্ব করেন ইউকে এফসিডিও’র হেড অব মিডিয়া ফ্রিডম কানবার হুসেইন এবং নামিবিয়ার হাই কমিশনার।

 

২৫ এপ্রিল ২০২১
এনএইচ

আরো পড়ুন

‘গ্রীষ্মে বাড়বে বিমান ভাড়া’

অনলাইন ডেস্ক

আগামী বছর পর্যটকদের জন্য কিছু জরুরি তথ্য

নিউজ ডেস্ক

সারাহ এভারার্ড ধর্ষণ ও হত্যার দায়ে পুলিশ কর্মকর্তার আজীবন কারাদণ্ড