TV3 BANGLA
যুক্তরাজ্য (UK)শীর্ষ খবর

গাড়িতে অনুপযুক্ত পোশাকে ৫ হাজার পাউন্ড জরিমানা!

গাড়িতে অনুপযুক্ত পোশাক পরার কারণে চালকরা ৫ হাজার পাউন্ড পর্যন্ত জরিমানার সম্মুখীন হতে পারেন। ক্লোবার যেমন ব্যাগি জিন্স এবং এমনকি লম্বা পোশাকগুলোকে অনুপযুক্ত বলে চিহ্নিত করা হয়েছে এবং এসব পোশাকের কারণে ১০০ পাউন্ড পর্যন্ত জরিমানা হতে পারে। এছাড়াও তিনটি পেনাল্টি পয়েন্ট দেয়া হতে পারে। খবর: দ্য সান।

 

আশ্চর্যজনকভাবে, মামলাটি আদালতে নেওয়া হলে এই জরিমানার অংক ৫ হাজার পাউন্ড সঙ্গে নয়টি পেনাল্টি পয়েন্ট এমনকি গাড়ি চালানোও নিষিদ্ধ হতে পারে। কারণ হিসেবে বলা হচ্ছে, এসব পোশাক গাড়ির ভেতর লোকেদের চলাচল সীমাবদ্ধ করে এবং ড্রাইভিংকে অনিরাপদ করে তোলে। তাই, সবাইকে গাড়ি চালানোর জন্য হাইওয়ে কোডের রুল-৯৭ এরসঙ্গে পরিচিত হওয়ার অনুরোধ করা হয়েছে।

 

এই নিয়মে বলা হয়েছে, ড্রাইভারদের অবশ্যই গাড়ি নিয়ন্ত্রণে বাধা দেয়না এমন পাদুকা এবং পোশাক থাকতে হবে।

 

সুতরাং, ব্যাগি ট্রাউজার পরে গাড়ি চালানোর ব্যাপারে সাবধান করা হয়েছে। কারণ এতে ক্লাচ বা ব্রেকিং বাধাগ্রস্ত হতে পারে। এটি যদি আপনাকে দুর্ঘটনার দিকে পরিচালিত করে, তাহলে পুলিশ আপনাকে অসতর্কভাবে গাড়ি চালানোর জন্য অভিযুক্ত করবে এবং বিশাল অংকের জরিমানা করবে। ম্যাক্সি ড্রেসকেও ড্রাইভিংয়ের অনুপোযুক্ত হিসেবে বর্ণনা করা হয়েছে।

 

পায়ে ফ্লিপফ্লপ পরেও গাড়ি চালাতে নিষেধ করা হয়েছে। নিয়মে স্পষ্টভাবে বলা হয়েছে যে ১০ মিমি থেকে কম পুরু সোলের জুতা গাড়ি চালানোর জন্য অনিরাপদ। হাই হিলের কারণেও জরিমানা হতে পারে।

 

২৬ এপ্রিল ২০২২
এনএইচ

আরো পড়ুন

শরণার্থী ফিরিয়ে নিতে অস্বীকারকারী দেশগুলোর ভিসা আটকে দেবে যুক্তরাজ্য

অনলাইন ডেস্ক

ব্রিটিশ রাজপরিবারের ১৮৭ মিলিয়ন পাউন্ড সম্পদের গোপন উইল!

হোম অফিসের কর্মকর্তাদের উপর বিভিন্ন জালিয়াতি ঘটনার তদন্ত চলমানঃ প্রতিবেদন