22.2 C
London
May 10, 2024
TV3 BANGLA
আন্তর্জাতিক

চাঁদকে সনাতন হিন্দু রাষ্ট্র ঘোষণার দাবি

টানা ৪০ দিনের রুদ্ধশ্বাস অভিযান শেষে ২৩ আগস্ট চাঁদের বুকে সফলভাবে অবতরণ করে ভারতের নিজস্ব মহাকাশযান চন্দ্রযান-৩ এর ল্যান্ডার বিক্রম। সেটি যেখানে অবতরণ করেছে সেই অবতরণস্থলের নাম শিব শক্তি রেখেছেন ভারতের প্রধানমন্ত্রী নরেন্দ্র মোদী। প্রথমবারের মতো চন্দ্রজয়ের পর এবার সেই চাঁদকে সনাতন হিন্দু রাষ্ট্র হিসেবে ঘোষণা দেয়ার দাবি তুলে হইচই ফেলে দিয়েছেন সর্বভারতীয় হিন্দু মহাসভার জাতীয় সভাপতি স্বামী চক্রপাণি মহারাজ।

শুধু তাই নয়, চাঁদকে হিন্দু রাষ্ট্র হিসেবে ঘোষণার পর চন্দ্রযান-৩ এর ল্যান্ডার বিক্রমের অবতরণস্থলের শিব শক্তি পয়েন্টকে হিন্দু রাষ্ট্রের রাজধানী হিসেবে ঘোষণা দেয়ার আহ্বান জানিয়েছেন স্বামী চক্রপাণি মহারাজ।

এক্স সোশ্যাল মিডিয়ায় পোস্ট করা এক ভিডিও বার্তায় এসব দাবি তোলেন স্বামী চক্রপাণি মহারাজ। ভিডিও বার্তায় তিনি বলেন, তিনি চান ভারতের সংসদে একটি প্রস্তাবের মধ্য দিয়ে চাঁদকে হিন্দু রাষ্ট্র হিসেবে ঘোষণা করা হোক। আর সেই হিন্দু রাষ্ট্রের রাজধানী হিসেবে গড়ে তুলতে হবে চন্দ্রযান-৩ যেখানে অবতরণ করেছে সেই শিব শক্তি পয়েন্টকে। কোনো সন্ত্রাসী জিহাদি মন-মানসিকতা নিয়ে যেন সেখানে পৌঁছাতে না পারে। কোনো কট্টরপন্থা এবং সন্ত্রাসবাদের বিকাশ হওয়ার আগেই চাঁদকে সনাতন হিন্দু রাষ্ট্র হিসেবে ঘোষণা দেয়া উচিত।

এম.কে
২৯ আগস্ট ২০২৩

আরো পড়ুন

গ্লাসগোতে যাত্রী সংকটে বন্ধ হচ্ছে রাত্রীকালীন বাস সেবা

ফ্রান্সের নতুন প্রধানমন্ত্রী ৩৪ বছর বয়সী অটল একজন স্বঘোষিত সমকামী

নিউজ ডেস্ক

ফুসফুস ক্যানসারের মৃত্যু ঝুঁকি অর্ধেক কমানোর ঔষধ আবিষ্কার