6.4 C
London
May 5, 2024
TV3 BANGLA
যুক্তরাজ্য (UK)শীর্ষ খবর

চীনের হয়ে যুক্তরাজ্যে গুপ্তচরবৃত্তি, আটক ২

যুক্তরাজ্যে চীনের হয়ে গুপ্তচরবৃত্তির অভিযোগে দুই ব্যক্তিকে আটক করা হয়েছে। অফিসিয়াল সিক্রেটস অ্যাক্ট অনুসারে তাদের আটক করা হয়েছে। দেশটির মেট্রোপলিটন পুলিশ এ তথ্য নিশ্চিত করেছে। যুক্তরাজ্যের সংবাদপত্রের বরাতে এ খবর জানা যায়।

প্রতিবেদনে বলা হয়, আটক ওই দুই ব্যক্তির মধ্যে একজনের বয়স ২০ বছর। তার বিরুদ্ধে গবেষণার আড়ালে গুপ্তচরবৃত্তির অভিযোগ রয়েছে। আটক ওই ব্যক্তির সাথে কয়েকজন এমপি, নিরাপত্তা মন্ত্রী ও পররাষ্ট্রবিষয়ক কমিটির চেয়ারম্যানের যোগাযোগ ছিল বলে জানায় সংবাদমাধ্যম।

পুলিশ জানিয়েছে, আটক করা অপর ব্যক্তির বয়স ৩০ বছর। তাকে গত মার্চ মাসে পৃথক তিনটি ঠিকানায় অভিযান চালিয়ে আটক করা হয়। তবে বিষয়টি নিয়ে নিরাপত্তার কারণে সরকারি কর্মকর্তাদের কেউই মন্তব্য করতে রাজি হননি।

মেট্রোপলিটন পুলিশের এক কর্মকর্তা জানান, আটকদের মধ্যে ৩০ বছর বয়সী ব্যক্তিকে অক্সফোর্ডশায়ার এবং ২০ বছর বয়সী ব্যক্তিকে ইডেনবার্গ থেকে আটক করা হয়েছে। এ সময় তাদের বাসার সব মালামাল জব্দ করা হয় এবং পরে তাদের পুলিশ স্টেশনে নিয়ে যাওয়া হয়েছে।

ব্রিটিশ সংবাদমাধ্যম জানিয়েছে, ৩০ বছর বয়সী ব্যক্তি একজন গবেষক। তিনি আন্তর্জাতিক নীতি নিয়ে কাজ করতেন। তার সাথে নিরাপত্তামন্ত্রীর গত সেপ্টেম্বর থেকে সখ্যতা ছিল বলে জানিয়েছেন সংবাদমাধ্যমটি।

কনজারভেটিভ পার্টির এমপি এলিসিয়া বলেন, তিনি বিষয়টি সম্পর্কে অবগত আছেন। তবে এ নিয়ে তিনি কোনো মন্তব্য করেননি।

এম.কে
১০ সেপ্টেম্বর ২০২৩

আরো পড়ুন

যে কারণে ব্রিটিশ পার্লামেন্টের সম্মাননা পেলেন করণ জোহর

যুক্তরাজ্যে ৪০ বছরের কম বয়সীদের অ্যাস্ট্রাজেনেকার বিকল্প ভ্যাকসিন দেওয়া হবে

যুক্ত হলো পদ্মার দুই পাড়