7.9 C
London
April 20, 2024
TV3 BANGLA
ফিচারশীর্ষ খবর

জোকোভিচের মালিকানায় তৈরি হচ্ছে কোভিডের ওষুধ

নিজে করোনার টিকা না নেয়ায় বিশ্বজুড়ে হয়েছেন সমালোচিত। অস্ট্রেলিয়া সরকারের কড়া কোভিড প্রোটোকলের কারণে খেলায় অংশ না নিয়েই দেশে ফিরে আসতে হয়েছে এক নম্বর টেনিস তারকাকে। অথচ সেই নোভাক জোকোভিচ নিজেই তার স্ত্রীর সাথে কোভিডের ওযুধ প্রস্তুতিতে নিযুক্ত একটি সংস্থার মালিকানা কিনে নিলেন। সংবাদ সংস্থা রয়টার্সকে এই তথ্য দিয়েছেন ডেনমার্কের ‘কোয়ান্টবায়োরেস’ নামের একটি সংস্থার সিইও ইভান লনকারেভিচ।

 

শোনা যাচ্ছে এই ‘কোয়ান্টবায়োরেস সংস্থা কোভিডের টিকা নয়, বরং ওষুধ তৈরির চেষ্টা করে চলেছে। যাতে কোভিডে এই ওষুধকে কাজে লাগানো যায়। এজন্য সংস্থার তরফে মোট ১১ জন বিজ্ঞানী কোভিডের ওষুধ তৈরিতে নিরন্তর কাজ করে চলেছেন।

 

সংস্থার অফিস রয়েছে ডেনমার্ক, অস্ট্রেলিয়া ও স্লোভেনিয়াতে। গত ২০২০-র জুন মাসে এই ‘কোয়ান্টবায়োরেস’ -এর ৮০ শতাংশ শেয়ার কিনে নেন নোভাক জোকোভিচ। তবে ‘কোয়ান্টবায়োরেস’-এর সিইও ইভান লনকারেভিচ টেনিস তারকা শেয়ারের পরিমাণ নিয়ে মুখ খোলেননি। ‘কোয়ান্টবায়োরেস’-এর তৈরি ওষুধের বেশ কয়েকটি ট্রায়ালও সম্পন্ন হয়েছে ইতোমধ্যে। তবে জোকোভিচ বা তার মুখপাত্র এনিয়ে এখনও প্রকাশ্যে একটিও বাক্য বলেননি। বরং দেশে ফিরে কিছুদিন বিশ্রামে থাকার সিদ্ধান্ত নিয়েছেন বিশ্ব টেনিসের এই তারকা।

 

২১ জানুয়ারি ২০২২
এনএইচ

আরো পড়ুন

জানুয়ারিতেই ভ্যাকসিন আসছে বাংলাদেশে

Day one remortgage 🏠 বিলেতে বাড়ি কেনাবেচা

অনলাইন ডেস্ক

যুক্তরাজ্যের সবুজ তালিকায় নতুন সাত দেশ