12.4 C
London
May 11, 2024
TV3 BANGLA
Uncategorizedযুক্তরাজ্য (UK)শীর্ষ খবর

টিউব স্ট্রাইক: ১০ নভেম্বর ভয়াবহ পরিবহন সংকটের মুখোমুখি হতে যাচ্ছে লন্ডন

চাকরি ও বেতন নিয়ে বিরোধে আগামী ১০ নভেম্বর বৃহস্পতিবার গ্রীষ্মে শুরু হওয়া সিরিজের সর্বশেষতম টিউব ধর্মঘট শুরু হতে যাচ্ছে। এতে জাতীয় আন্ডারগ্রাউন্ড রেল পরিবহনের পাশাপাশি লন্ডনের ওভারগ্রাউন্ড পরিষেবাগুলিকেও প্রভাবিত করবে৷

 

জাতীয় রেল ধর্মঘট প্রত্যাহার করেছে  রেল, মেরিটাইম এবং ট্রান্সপোর্ট ইউনিয়ন (RMT) যা নভেম্বর ৫, ৭, ৯ তারিখে হওয়ার কথা ছিল। তবে ১০ নভেম্বর টিউব ধর্মঘট চলবে।

 

জনগণকে ১০ নভেম্বর টিউবে ভ্রমণ এড়ানোর পরামর্শ দেওয়া হচ্ছে। এদিকে অন্যান্য পাবলিক ট্রান্সপোর্ট সিস্টেমগুলো স্বাভাবিকের চেয়ে অনেক বেশি ব্যস্ত থাকবে বলে আশা করা হচ্ছে।

 

এই টিউব স্ট্রাইক দ্বারা প্রভাবিত হবে লন্ডন ওভারগ্রাউন্ড এবং ট্রেনগুলো আন্ডারগ্রাউন্ডের সাথে যুক্ত করা স্টেশনগুলোতে থামতে পারবে না। পরিষেবাগুলোও অত্যন্ত ব্যস্ত থাকবে বলে আশা করা হচ্ছে। এদিকে ওভারগ্রাউন্ড পরিষেবাগুলোও আগের দিনের ধর্মঘটের কারণে সকাল ৮টা পর্যন্ত ব্যস্ত থাকতে পারে।

 

রিডিং, হিথ্রো এবং শেফিল্ড থেকে এলিজাবেথ লাইন পরিষেবাগুলো লাইনের কেন্দ্রীয় টানেলের সাথে সংযোগ করবে, তবে আগের দিনের ধর্মঘটের কারণে সকাল 8টা পর্যন্ত পরিষেবা ব্যাহত হবে।

 

ট্রামগুলোতে একটি স্বল্প পরিসরে পরিষেবা চালু থাকবে এবং এটি অত্যন্ত ব্যস্ত থাকবে বলে আশা করা হচ্ছে।

 

লন্ডন ওভারগ্রাউন্ডের মতো, DLR ট্রেনগুলো লন্ডন আন্ডারগ্রাউন্ডের সাথে যুক্ত স্টেশনগুলোতে থামতে পারবে না।

 

বাস চলবে তবে স্বাভাবিকের চেয়ে বেশি ব্যস্ত থাকবে বলে আশা করা হচ্ছে কারণ লোকেরা টিউবে বিকল্প ভ্রমণের সন্ধান করে৷ আগের ধর্মঘটের সময়, বাসস্টপে দীর্ঘ লাইনসহ বাসগুলি অত্যন্ত পরিপূর্ণ থাকতে দেখা গিয়েছিল।

 

লন্ডনের স্যান্টান্ডার সাইকেল সিস্টেম সরাসরি প্রভাবিত হবে না তবে বাইকের চাহিদা বৃদ্ধি পেতে পারে কারণ লোকেরা ভ্রমণের বিকল্প খুঁজবেন। ১০ নভেম্বর বিনামূল্যের সাইকেল-ভাড়া পরিষেবা অফার করছে ব্রমটম, যা অত্যন্ত জনপ্রিয় হতে পারে।

 

উবার এবং বোল্টের মতো কালো ক্যাব এবং প্রাইভেট কার কোম্পানিগুলোও স্বাভাবিকের চেয়ে বেশি ব্যস্ত থাকবে।

 

৬ নভেম্বর ২০২২
সূত্র: দ্য স্ট্যান্ডার্ড

আরো পড়ুন

ব্রিটিশ কাউন্সিল দেবে ১ মিলিয়ন পাউন্ড, বাংলাদেশিদের আবেদনের সুযোগ

যুক্তরাজ্যে ব্যাংকগুলোকে ফ্রি এক্সেস প্রদান করতে ব্যর্থ হলে জরিমানার হুমকি

ইংল্যান্ডে এক বন্দীর পেছনেই খরচ ৭২ লাখ টাকা