8 C
London
April 28, 2024
TV3 BANGLA
যুক্তরাজ্য (UK)

টিকটকারকে সাজা দিয়ে বিচারক বললেন, আপনার ভিডিওগুলো মজার নয়

আসল নাম বাকারি-ব্রোঞ্জ ও’গারো হলেও টিকটকে তার নাম মিজি। সম্মতি ছাড়া আরেকজনের ভিডিও সামাজিক যোগাযোগমাধ্যমে পোস্ট করার অভিযোগে তাকে দোষী সাব্যস্ত করেছেন লন্ডনের স্ট্র্যাটফোর্ড ম্যাজিস্ট্রেট আদালত।

গত মঙ্গলবার ব্রিটিশ সংবাদমাধ্যমের এক প্রতিবেদনে বলা হয়েছে, গত অক্টোবরে সম্মতি ছাড়া অন্যের ভিডিও শেয়ার না করতে আদালতের আদেশ ‘ইচ্ছাকৃতভাবে লঙ্ঘন’ করার দায়ে প্র্যাঙ্কস্টার মিজিকে ১৮ সপ্তাহের জন্য কারাবাসের আদেশ দেওয়া হয়েছে।

মঙ্গলবার স্ট্র্যাটফোর্ড ম্যাজিস্ট্রেট আদালতে বিচার চলার সময় মিজির উদ্দেশে বিচারক ম্যাথিউ বোন বলেন, ‘সোজাসাপ্টা বললে, আপনার প্র্যাঙ্কগুলো মজার নয়।’

বিচারক আরও বলেন, ‘আপনার আপত্তিকর ঘটনাগুলো বিখ্যাত হওয়ার ইচ্ছা দ্বারা অনুপ্রাণিত হয়েছিল। আপনার কর্মকাণ্ড নিরপরাধ সাধারণ মানুষের উল্লেখযোগ্য ক্ষতি এবং কষ্টের কারণ হয়েছে।’

প্রতিবেদনে বলা হয়েছে, টিকটকের জন্য ভিডিও বানাতে গিয়ে একটি বাড়িতে ঢুকে পড়েছিলেন মিজি। তিনি ভিডিওটি শুরু করেছিলেন এই বলে যে, ‘এলোমেলো বাড়িতে হাঁটা, চলো যাই।’

পরে আরও দুজনকে সঙ্গে নিয়ে ওই বাড়িতে প্রবেশ করেন মিজি। এই অবস্থায় বাড়িটির ভেতরে একজনের সঙ্গে মুখোমুখি হলে তারা তার পরিচয় জানতে চান।

ভিডিওতে অনুমতি ছাড়াই মিজিকে বাড়িটির একটি সোফায় বসে যেতে দেখা যায়। সংক্ষিপ্ত সময়ের মধ্যেই ওই বাড়ি থেকে তারা বের হয়ে আসেন। ভিডিওতে একটি শিশুর গলাও শোনা যায়।

এ বিষয়ে সংবাদমাধ্যমকে মিজি জানিয়েছিলেন, ঘটনার পরদিন তিনি ওই বাড়ির মালিকের কাছে ক্ষমা চেয়েছিলেন। কারণ, তিনি সহানুভূতি এবং অনুশোচনা অনুভব করেছিলেন। এমন ঘটনা আর না করার প্রতিশ্রুতিও দিয়েছিলেন তিনি।

আরেকটি ভিডিওতে দেখা গেছে, পার্কে পোষা কুকুর নিয়ে বসে থাকা এক বয়স্ক মহিলার পাশ দিয়ে যাচ্ছিলেন মিজি। একপর্যায়ে কুকুরটিকে কোলে নিয়ে দৌড়ে পালিয়ে যেতে দেখা যায় তাকে।

সূত্রঃস্কাই নিউজ

এম.কে
২৫ নভেম্বর ২০২৩

 

আরো পড়ুন

গুচ্ছবোমা বিতর্কের মধ্যে যুক্তরাজ্য সফরে বাইডেন

নিউজ ডেস্ক

পূর্ব লন্ডনে আচমকা তাণ্ডব চালিয়ে গেল টর্নেডো

অনলাইন ডেস্ক

সমুচা খেয়ে প্রশংসায় পঞ্চমুখ ব্রিটিশ সাংবাদিক