5.7 C
London
April 18, 2024
TV3 BANGLA
অস্ট্রেলিয়াযুক্তরাজ্য (UK)শীর্ষ খবর

দক্ষ কর্মী নিতে অষ্ট্রেলিয়া হতে লন্ডন আসছে অস্ট্রেলিয়ান প্রতিনিধিদল

ওয়েস্টার্ন অস্ট্রেলিয়া থেকে একটি প্রতিনিধি দল লন্ডনে এসে পৌঁছাবে আগামী ২৫ ফেব্রুয়ারি।  দক্ষ কর্মী হিসাবে পুলিশ অফিসার,নার্স এবং অন্যান্য কর্মী নিয়োগ হল তাদের মূল উদ্দেশ্য।
শিক্ষক,পুলিশ অফিসার ,নার্স এবং ডাক্তার সংকট রয়েছে অষ্ট্রেলিয়ায়।   পশ্চিম অস্ট্রেলিয়ায় ৩০০০০ এরও বেশি চাকুরির শূন্য পদ রয়েছে বলে জানিয়েছেন পশ্চিম অষ্ট্রেলিয়া প্রতিনিধিদল।
ওয়েস্টার্ন অস্ট্রেলিয়ার প্রতিরক্ষা ও শিল্প মন্ত্রী পল পাপালিয়া বলেছেন,       ” আমরা লন্ডনে আসবো শ্রমিকদের আমাদের সাথে অষ্ট্রেলিয়ায় নিয়ে যাওয়ার জন্য। “
পল পাপালিয়া ২৫ ফেব্রুয়ারি যুক্তরাজ্যে আসা একটি প্রতিনিধি দলের নেতৃত্ব দেবেন।
 যুক্তরাজ্য এবং অস্ট্রেলিয়ার মধ্যে ব্রেক্সিট-পরবর্তী মুক্ত বাণিজ্য চুক্তি এই বছর কার্যকর হওয়ার কারণে সরলীকৃত ভিসা ব্যবস্থার মাধ্যমেও শ্রমিক নেওয়ার কাজ সহজ হবে।
অষ্ট্রেলিয়ার পার্থের এই রাজনীতিবিদের মতে,নার্সরা যুক্তরাজ্যের তুলনায় পশ্চিম অস্ট্রেলিয়ায় প্রায় তিন-পঞ্চমাংশ বেশি উপার্জন করতে সক্ষম হতে পারেন।
অস্ট্রেলিয়ান এনার্জি বিলও অনেক কম,গড় হিসাব করলে একটি পরিবারের বিভিন্ন ধরনের বিল যুক্তরাজ্য সরকারের নির্ধারিত হারের প্রায় অর্ধেক।
পার্থের বাড়িভাড়াও যুক্তরাজ্যের লন্ডন শহর হতে অনেক কম।
এছাড়া আবহাওয়ার কথা হিসাবে আনলে অষ্ট্রেলিয়ায় বছরে ৩২০০ ঘন্টা সূর্যালোক থাকে।
পার্থের বেশিরভাগ অংশ সমুদ্র সৈকত থেকে অল্প দূরত্বে। এইকারণে পরিবেশগতভাবে এগিয়ে আছে পশ্চিম অষ্ট্রেলিয়া যুক্তরাজ্য হতে।
 পাপালিয়া বলেন “লন্ডনের পাশাপাশি এডিনবার্গ, ব্রিস্টল ও ডাবলিনেও চাকরি মেলা অনুষ্ঠিত হবে। আমাদের অনেক পূর্বপুরুষকে যুক্তরাজ্য থেকে অস্ট্রেলিয়ায় দোষী সাব্যস্ত করে পাঠানো হয়েছিল নির্বাসনে। এখন আমরা পদক্ষেপ নিচ্ছি দক্ষ শ্রমিক হিসাবে আরো কিছু মানুষকে অস্ট্রেলিয়ায় নিয়ে যাওয়ার।”
এম.কে
১৭ ফেব্রুয়ারি ২০২৩

আরো পড়ুন

দাঁতের ভুল চিকিৎসায় ক্ষতিপূরণ না পেয়ে আত্মহত্যা!

অ্যামাজনে অবৈধ সোনার খনি রুখতে রীতিমতো যুদ্ধ ঘোষণা

যুক্তরাজ্যের তহবিল কমানোর সিদ্ধান্ত ‘বিপর্যয়কর’: ব্র্যাক