20 C
London
May 19, 2024
TV3 BANGLA
যুক্তরাজ্য (UK)

নেট মাইগ্রেশনের সংখ্যা বাড়লেও ক্ষমা চাইতে অস্বীকার করেছেন ঋষি সুনাক

নেট মাইগ্রেশন নিয়ে ক্রমবর্ধমান চাপ নিয়ন্ত্রণ করতে না পারলেও ক্ষমা চাইতে অস্বীকার করেছেন ঋষি সুনাক। তবে এই বিষয় নিয়ে রক্ষণশীল ব্যাকবেঞ্চার এমপিদের দ্বারা বিশাল চাপে আছে সুনাক সরকার।

সরকারী পরিসংখ্যান অনুযায়ী যুক্তরাজ্যে এই বছরে নতুন বসবাস করতে আসা লোকের সংখ্যা প্রায় সাত লাখ ৪৫ হাজার জন। যদিও প্রধানমন্ত্রী বলেছেন ইমিগ্রেশনকে আরও টেকসই স্তরে পৌঁছাতে হবে।

ইমিগ্রেশন মন্ত্রী, রবার্ট জেনরিক নেট মাইগ্রেশন নিয়ন্ত্রণের জন্য একটি পঞ্চদফা পরিকল্পনার কথা জানিয়েছেন। যেখানে বিদেশি স্বাস্থ্যকর্মী ও স্যোশাল ওয়ার্কারদের ক্ষেত্রে মোট ভিসার সংখ্যার উপর একটি ক্যাপ দেয়ার প্রস্তাব অন্তর্ভুক্ত ছিল।

অন্যান্য টরি এমপিরা নেট ইমিগ্রেশনকে হ্রাস করার জন্য সরকারকে ব্যবস্থা নেয়ার জন্য চাপ দিয়ে যাচ্ছেন। নির্বাচনে দলের ইশতেহারের প্রতিশ্রুতি পূরণ করার জন্য তাদের এই চাপ বলে জানান কনজারভেটিভ দলের এক সাংসদ।

সুনাক বলেন, জাতীয় পরিসংখ্যান বিভাগের তথ্য অনুসারে নেট মাইগ্রেশন আগের চেয়ে কমেছে। তবে তিনি জানান, দ্রুত ব্যবস্থা নিলে আরো বেশি নিয়ন্ত্রণে নিয়ে আসা সম্ভব।

উল্লেখ্য যে, কনজারভেটিভ পার্টি ২০১৯ সালের নির্বাচনের ইশতেহারে নেট মাইগ্রেশনের সামগ্রিক সংখ্যা কমিয়ে আনার প্রতিশ্রুতি ছিল। এরপরেও ব্রেক্সিটের আগের স্তরের চেয়ে তিনগুণ বেশি হয়েছে এই সংখ্যা বলে তথ্যানুযায়ী জানা যায়।

এম.কে
২৪ নভেম্বর ২০২৩

আরো পড়ুন

লন্ডনে রাস্তায় এক্সিডেন্টের জন্য সাইকেল চালকরা দায়ী

নিউজ ডেস্ক

বোরকা পরিহিত নারী ছদ্মবেশে পুরুষ ডাকাতদল গ্রেফতার

যুক্তরাজ্য ভ্রমণে হোটেল কোয়ারেন্টাইনের ‘লাল তালিকায়’ ৩০ দেশ

অনলাইন ডেস্ক