8.2 C
London
April 16, 2024
TV3 BANGLA
শীর্ষ খবরসারাদেশ

প্রভাবশালীর বাড়ির পাশে জমি কিনে বিপাকে প্রবাসী

এক মালয়েশিয়া প্রবাসী জমি কিনে বিপাকে পড়েছেন। জামাল হোসেন নামে ওই প্রবাসীর কেনা জমির পাশে এক প্রভাবশালী পরিবারের বাড়ি হওয়ায় তাকে সেই জমিতে বাড়ি নির্মাণে বিভিন্নভাবে বাঁধা দেওয়া হচ্ছে। ঘটনাটি লক্ষ্মীপুরের।

 

জমিতে নিষেধাজ্ঞা জারির জন্য আদালতে একাধিক মামলা করে কাজ বন্ধ করিয়ে রেখেছেন মাহবুবুর রহমান নামে ওই প্রভাবশালী ব্যক্তি।

 

স্থানীয়দের অভিযোগ, মালয়েশিয়া প্রবাসী জামাল ও তার পরিবারের সদস্যরা অসহায় হওয়ার তার বিরুদ্ধে প্রতিবাদ করারও সাহস পাচ্ছেন না। আর ভয়ে এলাকাবাসীও প্রকাশ্যে প্রভাবশালী পরিবারটির বিরুদ্ধে কথা বলতে পারছেন না।

 

এনিয়ে প্রভাবশালী পরিবারটির এক সদস্যদের সঙ্গে কথা বললে তিনি নিজেকে স্থানীয়ভাবে গণ্যমান্য ব্যক্তি হিসেবে দাবি করেন এবং এলাকার লোকজন তাদের সামনে দাঁড়িয়ে কথা বলার সাহস পাচ্ছেন না জানিয়েছেন।

 

জানা গেছে, জেলার সদর উপজেলার দত্তপাড়া ইউনিয়নের বড়ালিয়া গ্রামের বাসিন্দা মৃত শামছুল হকের ছেলে জামাল হোসেন ২০১৮ সালের দিকে ৫৮ নম্বর বড়ালিয়া মৌজার হাল রিভিশন জরিপি ৬৫৪ নম্বর খতিয়ানভূক্ত ৩৯৪০ দাগে ছয় শতাংশ জমি ক্রয় করেন। জমির পূর্বের মালিক ছিলেন একই এলাকার চুন্নি লাল চক্রবর্তী। জমিটি রেজিস্ট্রি করে দেওয়ার আগেই তার মৃত্যু হলে ওই জমির রেজিস্ট্রি দেন তার ছেলে স্বপন চক্রবর্তী ও সমর চক্রবর্তী।

 

পরে কেনা সম্পত্তি ভোগ দখলে গিয়ে বসতবাড়ি করার উদ্দেশ্যে নিচু জমিটি বালি দিয়ে ভরাট করেন প্রবাসী জামাল। ওই জমির পার্শ্ববর্তী বাড়িটি স্থানীয় প্রভাবশালী মাহবুবুর রহমান ও তার পরিবারের অন্য সদস্যদের। জামালের কেনা জমিটি তারা কিনতে চেয়েছিলেন। তবে জামাল বসত বাড়ির জন্য জমিটি কিনে নেওয়ায় মাহবুবুর রহমান ও তার পরিবারের সদস্যরা ক্ষিপ্ত হয়ে উঠেন।

 

ভুক্তভোগী জামাল হোসেনের অভিযোগ, বার বার মামলা দিয়ে তাকে হয়রানি করা হচ্ছে। এছাড়া জমিতে বাড়ি নির্মাণ করতে গেলে সন্ত্রাসী বাহিনী দিয়ে বাঁধা দেন মাহবুব ও তার লোকজন। এতে ভয়ে এবং নিরুপায় হয়ে ওই জমিতে বাড়ি নির্মাণ কাজ বন্ধ রেখেছেন তিনি।

 

তিনি জানান, জমিটি কেনার পর বিভিন্নভাবে ওই জমি তার থেকে কিনে নিতে চেয়েছেন মাহবুবুর রহমান। এতে রাজি না হওয়ায় হুমকি এবং চরম হয়রানির শিকার হতে হচ্ছে তাকে।

 

১৭ ডিসেম্বর ২০২২
সূত্র: বাংলানিউজ

আরো পড়ুন

তীব্র গরমে পুড়ছে ভারত ও পাকিস্তান!

যুক্তরাজ্যে এক নারীকে ১০০ বারের বেশি ধর্ষণ

লকডাউনে ঢাকায় আটক আড়াইশ, গ্রেফতার ৭৩

অনলাইন ডেস্ক