17.5 C
London
May 10, 2024
TV3 BANGLA
আন্তর্জাতিক

ফ্রান্স হতে লন্ডনে ছড়িয়ে পড়তে পারে ছাড়পোকা

ফ্রান্সের ছাড়পোকা ইউকেতে ছড়িয়ে পড়ার সম্ভাবনা দেখা দিয়েছে বলে মতামত জানান একজন বিশেষজ্ঞ। ফ্রান্স হতে হলিডে হতে ফেরার সময়ে যাত্রীদের তল্পিতল্পার সাথে এই বিশেষ ধরনের পোকা ইউকেতে প্রবেশ করছে বলে জানান একজন পোকামাকড় বিশেষজ্ঞ।

বিশেষজ্ঞদের মতে, দ্রুত ছাড়পোকা দমনে ব্যবস্থা না নিলে প্যারিসের মতো লন্ডনের পরিস্থিতিও নিয়ন্ত্রণের বাইরে চলে যাবার সম্ভাবনা রয়েছে।

মাইক্রোবায়োলজিস্ট এবং বেড বাগস লিমিটেডের প্রতিষ্ঠাতা ডেভিড কেইন বলেন, “আমি মনে করি লন্ডনে সম্ভবত একই ধরণের সমস্যা রয়েছে যেমন প্যারিসে বর্তমানে রয়েছে। ছাড়পোকা ইতিমধ্যে বাস, ট্রেন, টিউব, সিনেমা, ডাক্তারের সার্জারি, পাবলিক স্পেস, হাসপাতালে রয়েছে। পার্থক্যটি হ’ল প্যারিসিয়ানরা সমস্যাটি নিয়ে কথা বলছে, যখন ব্রিটিশরা এই বিষয়ের উপর এখনও গুরুত্বারোপ করছে না। ”

সেপ্টেম্বরে কীটপতঙ্গ-নিয়ন্ত্রণ সংস্থা রেন্টোকিলের প্রকাশিত তথ্য অনুসারে যুক্তরাজ্য ২০২২ থেকে ২০২৩ সাল পর্যন্ত ছাড়পোকার আক্রমণ ৫% বৃদ্ধি পেয়েছে।

ব্রিটিশ কীটপতঙ্গ নিয়ন্ত্রণ অ্যাসোসিয়েশন (বিপিসিএ) এর একজন মুখপাত্র নাটালি বুঙ্গে জানিয়েছেন, তিনি ছাড়পোকার আক্রমণে অবাক হননি। ছাড়পোকার আক্রমণ গ্রীষ্মে বৃদ্ধি পায়। তাছাড়া পার্শ্ববর্তী দেশে যখন পোকার আক্রমণ হয়েছে ইউকেতে হওয়া খুব স্বাভাবিক।

সাম্প্রতিক বছরগুলিতে ছাড়পোকার আক্রমণ বৃদ্ধি দীর্ঘ সময়ের বিরতির পরের ঘটনা। দ্বিতীয় বিশ্বযুদ্ধের আগে লন্ডনে ছাড়পোকার আক্রমণ খুব সাধারণ ছিল, তবে পেস্ট কন্ট্রোল বিশেষজ্ঞদের মতে একটি সস্তা এবং কার্যকর কীটনাশক হিসাবে ডিডিটি আবিষ্কার পোকাদের নিয়ন্ত্রণে সহায়তা করেছিল।

লন্ডন প্যারিস রুটের ইউরোস্টার জানায়, তারা ইতিমধ্যে ছাড়পোকার জন্য সতর্কতা অবলম্বন করা শুরু করেছে। ইউরোস্টার পুরো নেটওয়ার্ক জুড়ে ছাড়পোকা প্রতিরোধমূলক ব্যবস্থার জন্য পদক্ষেপ নিতে প্রস্তুত।

এম.কে
০৫ অক্টোবর ২০২৩

আরো পড়ুন

দুই বছরের মধ্যে সর্বোচ্চ পর্যায়ে বিটকয়েনের দাম

ফের ট্রাম্পকে প্রেসিডেন্ট নির্বাচনে অযোগ্য ঘোষণা

নিউজ ডেস্ক

রমজানে বিনামূল্যে ট্যাটু অপসারণ করছেন ইন্দোনেশিয়ার মুসলিমরা