7.3 C
London
March 28, 2024
TV3 BANGLA
শীর্ষ খবরস্পোর্টস

বাংলাদেশকে হোম ভেন্যু বানাতে চায় আফগানিস্তান

আফগানিস্তানকে হোম সিরিজ খেলতে হয় নিরপেক্ষ ভেন্যুতে। কখনো ভারতের দেরাদুন,কখনো আরব আমিরাত কিংবা ওমানে নিজেদের হোম সিরিজগুলো আয়োজন করে থাকে আফগানিস্তান ক্রিকেট বোর্ড (এসিবি)। এবার তারা খুঁজছে নতুন হোম ভেন্যু। ভবিষ্যতে বাংলাদেশকে ঘরের মাঠ হিসেবে ব্যবহারের প্রস্তাব বিসিবিকে দিয়েছে আফগান ক্রিকেট বোর্ড। বিসিবিও দ্বিপক্ষীয় সম্পর্কোন্নয়নের জন্য প্রস্তাবটি গুরুত্বের সঙ্গে বিবেচনা করছে।

 

গণমাদধ্যম সূত্রে জানা যায়, বাংলাদেশ ও আফগানিস্তানের মধ্যকার সদ্য সমাপ্ত টি-টোয়েন্টি সিরিজ শেষে বাংলাদেশ ক্রিকেট বোর্ডকে (বিসিবি) বাংলাদেশের নিজেদের হোম ভেন্যুর জন্য আনুষ্ঠানিক প্রস্তাব দিয়েছে আফগানিস্তান ক্রিকেট বোর্ড (এসিবি)।

দুই বোর্ডের মধ্যে একটি বৈঠকও হয়েছে। সে বৈঠকে উপস্থিত ছিলেন আফগান বোর্ডের চেয়ারম্যান মিরওয়াইশ আশরাফ, প্রধান নিবার্হী নসিব খান। বিসিবির পক্ষ থেকে উপস্থিত ছিলেন সভাপতি নাজমুল হাসান পাপন, ক্রিকেটে অপারেশন কমিটির চেয়ারম্যান জালাল ইউনুস এবং প্রধান নিবার্হী নিজামউদ্দিন চৌধুরী সুজন।

আফগানদের তরফ থেকে প্রস্তাব পেলেও এখনো কোনো সিদ্ধান্ত নেয়নি বিসিবি। বাংলাদেশে আফগানদের হোম ভেন্যু দেওয়ার বিষয়টি নিয়ে পরে সিদ্ধান্ত জানাবে বলে বৈঠকে বিসিবির পক্ষ থেকে জানানো হয়।

 

বিসিবির প্রধান নির্বাহী নিজামউদ্দিন চৌধুরী বলেন, ‘তারা প্রস্তাব দিয়েছে আমরা তাদের হোম ভেন্যুর সুবিধা দিতে পারি কি না। বিষয়টি গুরুত্বের সঙ্গে বিবেচনা করার আশ্বাস দিয়েছি। আমরা চিন্তা করছি কীভাবে আফগানিস্তানের সঙ্গে আমার দ্বিপাক্ষিক সম্পর্কের উন্নতি ঘটানো যায়। হয়তো দুই দেশের মধ্যে কোনো প্রোগ্রাম বা বয়সভিত্তিক দলের সিরিজ আয়োজন করা যেতে পারে।’

 

৯ মার্চ ২০২২
এনএইচ

আরো পড়ুন

ধুমপান নিয়ে আবারো কঠিন বার্তা দিলেন যুক্তরাজ্যের প্রধানমন্ত্রী

নিউজ ডেস্ক

মানবাধিকার লঙ্ঘনকারীদের ভিসা দিবে না কানাডা

ফ্রান্সে একজন নরপিচাশের সন্ধান