5 C
London
April 26, 2024
TV3 BANGLA
বিনোদন

বাংলাদেশের নতুন রাইজিং স্টার বিউটিশিয়ান ইশরাত জাহান মারিয়া

বর্তমান সময়ের অন্যতম ব্যস্ত বিউটিশিয়ান ও উদ্যোক্তা ইসরাত জাহান মারিয়া। এ অঙ্গনে মারিয়া মৃত্তিক নামে তিনি পরিচিত। বেশ কয়েক বছর ধরে মারিয়া মেকআপ নিয়ে কাজ করছেন। মেকআপের পাশাপাশি তিনি একজন স্বনামধন্য নারী উদ্যোক্তা।

দেশে ও বিদেশ সমানভাবে কাজ করে চলেছেন মারিয়া। বাংলাদেশের প্রথম নারী মেকআপ আর্টিস্ট হিসেবে স্কিন কেয়ার কসমোটোলজিস্ট লাইসেন্সও পান মারিয়া মৃত্তিক। বাংলাদেশে প্রতিবছর দু’টো করে মেকআপ ওয়ার্কশপ পরিচালনা করেন। এর পাশাপাশি বিশ্বের নানা দেশে মেকআপ নিয়ে ওয়ার্কশপ করিয়েছেন। তিনি মেকআপ নিয়ে আমেরিকার বোস্টন, নিউইয়র্কে, মিশিগান, ওকলাহোমা এবং ডালাসে মাস্টারক্লাস মেকআপ ওয়ার্কশপ পরিচালনা করেন।

তিনি প্রথম নারী মেকআপ আর্টিস্ট যিনি আমেরিকার পাঁচটা স্টেটে মোট ৮০ জন শিক্ষার্থীকে ওয়ার্কশপ করিয়েছেন।আমেরিকার পাশাপাশি দুবাই, লন্ডন এবং কানাডায়ও তার ওয়ার্কশপ পরিচালিত হয়েছে।

 

মেকআপ আর্টিস্ট হিসেবে বাংলাদেশের প্রথম সারির অভিনেত্রীদের প্রথম পছন্দের নাম মারিয়া মৃত্তিক। ভারত ও বাংলাদেশের জনপ্রিয় চলচিত্র ‘শাহেনশাহ’, ‘হিরো৪২০’, ‘প্রেমীওপ্রেমী’, ‘ইন্সপেক্টরনটিকে’ মেকআক আর্টিস্ট হিসেবে কাজ করে প্রশংসিত হয়েছেন। এছাড়াও চ্যানেল আইয়ে প্রচারিত রিয়েলিটি শো ‘গানের রাজা’ অনুষ্ঠানের বেশ কয়েকটি পর্বের কস্টিউম ডিজাইনও করেছেন তিনি।

উদ্যোক্তা হিসেবে ইসরাত জাহান মারিয়া সফল। তিনি উইমেন লিডারশিপ করপোরেশনের কর্ণধার। তারই আমন্ত্রণে প্রথমবারের মতো ঢাকায় এসেছিলেন বলিউডের আন্তর্জাতিক তারকা নোরা ফাতেহি। মারিয়া মৃত্তিক ১০টি ব্রাণ্ড্যের শুভেচ্ছা দূত হিসেবে কাজ করছেন। তার মধ্যে উল্লেখযোগ্য হলো সিনিকেয়ার বাংলাদেশ, স্কেচ জুয়েলারি, পিউরিটি দ্য হিজাব স্টোর, টপফেস কসমেটিক বাংলাদেশ ইত্যাদি।

নিজের কাজের স্বীকৃতি স্বরুপ দেশে ও বিদেশে নানা পুরস্কারে ভূষিত হয়েছে মারিয়া মৃত্তিক। ভারতের নয়াদিল্লিতে অনুষ্ঠিত ‘কেনেডি হফম্যান মাস্টার ক্লাস’ থেকে জিতে এসেছেন সেরা বিউটিশিয়ানের পুরস্কার। এছাড়া বলিউডের জনপ্রিয় অভিনেত্রী মাধুরী দীক্ষিত -এর হাত থেকেও নারী লিডারশিপ উদ্যোক্তা বিষয়ক ‘এশিয়ান এক্সিলেন্স অ্যাওয়ার্ড ২০২২’ পুরস্কার পান।

এছাড়াও বাংলাদেশে প্রথম মেকআপ আর্টিস্ট হিসেবে তিনি মিস ওয়ার্ল্ড-২০২২ এ অংশগ্রহণ করেছেন। বাংলাদেশের মেক আপ আর্টিস্টদের বিশ্বের দরবারে তুলে ধরেছেন তিনি। নতুন বছরে নতুন চ্যালেঞ্জ নিতে প্রস্তুত তিনি। এ প্রসঙ্গে তিনি বলেন, নতুন চ্যালেঞ্জ আমাকে অনুপ্রেরণা দেয়। নিজের কাজকে আরো ভালো কাজ করার তাগিদ দেয়।

আরো পড়ুন

ভুবনের ‘কাঁচা বাদাম’ গানের কপিরাইট চুরি

প্রশিক্ষণ বিষয়ক নতুন অনুষ্ঠান ‘প্রসপেক্টস’

অনলাইন ডেস্ক

সবচেয়ে কম বয়সী নারীর বিশ্ব ভ্রমণ

নিউজ ডেস্ক