10.1 C
London
April 19, 2024
TV3 BANGLA
শীর্ষ খবরসারাদেশ

বাংলাদেশে লকডাউন: রাজধানীতে ছুটির আমেজ

কোভিড-১৯ সংক্রমণ আর মৃত্যুর ঊর্ধ্বগতি রুখতে সারাদেশে সোমবার (০৫ এপ্রিল) থেকে শুরু হলো সাত দিনের লকডাউন। করোনা সংক্রমণ রোধে এ লকডাউন ডাকা হলেও প্রথম দিনে দেখা যাচ্ছে না এর কোনো প্রভাব।

 

কাগজে-কলমে থেকে যাচ্ছে লকডাউন। জনসাধারণ মাস্ক পরেই বেরিয়ে পড়ছেন সড়কে। লকডাউনের প্রথম দিনে সড়কগুলো দেখলে মনে হবে রাজধানীবাসী যেন কোনো এক ছুটির দিন পার করছেন।

 

লকডাউন পূর্ববর্তী সময়ে রোববার (০৪ এপ্রিল) সন্ধার পর থেকে রাজধানী ছাড়তে টার্মিনালগুলোতে ব্যপক ভিড় লক্ষ্য করা গেছে। এ কারণে রাজধানীর বেশ কয়েকটি পয়েন্টে প্রচুর ট্রাফিক জ্যাম দেখা গেছে। বহু যাত্রীকে পোহাতে হয়েছে ভোগান্তি। লকডাউনের আগে মানুষের এভাবে রাজধানী ছাড়াকে ‘ইদের ছুটি’র সঙ্গে তুলনা করতে দেখা যায় এক যাত্রীকে।

 

প্রতিদিনই কোভিড সংক্রমণের নতুন নতুন রেকর্ড ভাঙছে। পাল্লা দিয়ে বাড়ছে মৃত্যুর মিছিলও। ফেব্রুয়ারিতে দুই শতাংশের ঘরে থাকা সংক্রমণ হার লাফিয়ে বাড়তে বাড়তে এখন ছাড়িয়ে গেছে ২৩ শতাংশে। করোনার ধাক্কায় যখন জনস্বাস্থ্য ব্যবস্থাপনা ভেঙে পড়ার উপক্রম তখন বছর ঘুরে আবারো লকডাউনে বাংলাদেশ।

 

দেশে করোনার এমন ঊর্ধ্বমুখী সংক্রমণ রোধে এক সপ্তাহের জন্য লকডাউনের ঘোষণা দিয়ে প্রজ্ঞাপন জারি করে সরকার। রোববার (৪ এপ্রিল) মন্ত্রিপরিষদ বিভাগ থেকে এ প্রজ্ঞাপন জারি করা হয়।

 

প্রজ্ঞাপনে বলা হয়, সোমবার (৫ এপ্রিল) ভোর ছয়টা থেকে থেকে আগামী রোববার (১১ এপ্রিল) রাত ১২টা পর্যন্ত জরুরি সেবা ছাড়া সব বন্ধ থাকবে।

 

৫ এপ্রিল ২০২১
এনএইচ

আরো পড়ুন

রাজপ্রাসাদে নিষিদ্ধ ঘোষিত হলেন প্রিন্স অ্যান্ড্রু

রোডম্যাপ অনুযায়ী কবে খুলছে ব্রিটেনের সব ধরনের ব্যবসা

নিউজ ডেস্ক

করোনা পজিটিভ যাত্রী পরিবহনে এয়ার এশিয়াকে জরিমানা