8.3 C
London
April 25, 2024
TV3 BANGLA
যুক্তরাজ্য (UK)শীর্ষ খবর

বিবিসির ভুলে বিভ্রান্তি: সপ্তাহে নয়, এককালীন ৬ হাজার পাউন্ড

ইংল্যান্ডের হসপিটালিটি ও লিজার ইন্ডাস্ট্রির জন্য সরকারের এক বিলিয়ন পাউন্ডের অনুদান ঘোষণাকে কেন্দ্র করে দেখা দিয়েছে বিভ্রান্তি। মূলত, বিবিসির একটি সংবাদে বলা হয় ব্যবসাগুলো “প্রতি সপ্তাহে” এই গ্রান্ট বা অনুদানের ৬ হাজার পাউন্ড করে পাবে। কিন্তু ব্রিটিশ সরকারের অফিসিয়াল ওয়েবসাইটে গিয়ে দেখা যায়, এই ছয় হাজার পাউন্ড এককালীন দেওয়ার কথা বলা হয়েছে।

 

ভুলটির বিষয়ে ব্যাখ্যা করে লন্ডনের অ্যাকাউন্ট্যান্সি ফার্ম মাহবুব অ্যান্ড কো.-এর স্বত্তাধিকারী মাহবুব মোরশেদ। জানা যায়, প্রতি সপ্তাহে নয় বরং এককালীন এই ছয় হাজার পাউন্ড দেওয়া হচ্ছে। অর্থাৎ, বিবিসির খবরের এই তথ্যটি ভুল।

বুধবার (২৩ ডিসেম্বর) টিথ্রিবাংলার লাইভ অনুষ্ঠানে তিনি বলেন, বিবিসির এই ভুল তথ্যের কারণে জনগণের মাঝে বিভ্রান্তি দেখা দিয়েছে। কেউ বলছে বিবিসি সঠিক বলছে, আবার কেউ বলছে সরকারের ওয়েবসাইট সঠিক। আমরা খুঁজে দেখার চেষ্টা করি কে ভুল? পরে ট্যাক্স অফিসে সরাসরি যোগাযোগ করে জানা যায়, সরকারের ওয়েবসাইটের তথ্যটি সঠিক।

বিবিসির মতো প্রতিষ্ঠানের কাছ থেকে এটা আশা করিনি। একটি ভুল তথ্য অনেক মারাত্মক ক্ষতির কারণ হয়ে দাঁড়াতে পারে। এক্ষেত্রে আমি বিবিসিকে আরও সতর্ক হওয়ার আহ্বান জানাই, তিনি যোগ করেন।

 

উল্লেখ্য, ওমিক্রন ভ্যারিয়েন্টের ক্ষয়ক্ষতি সামলে সামনের সপ্তাহগুলোতে ব্যবসা টিকিয়ে রাখার লক্ষ্যে অতিথি ও বিনোদন সেক্টরে এক বিলিয়ন পাউন্ড অনুদান দিচ্ছে যুক্তরাজ্য। টিভিথ্রি বাংলা এই সংবাদ প্রকাশের ক্ষেত্রে সঠিক তথ্যটি পরিবেশন করে।

 

২৩ ডিসেম্বর ২০২১
এনএইচ

 

আরও দেখুন:

 

আরো পড়ুন

রেকর্ড রানের জয়ে এশিয়ার শ্রেষ্ঠত্ব অর্জন করল বাংলাদেশ

নিউজ ডেস্ক

‘ব্রিটিশ গুয়ান্তানামো বে’ তৈরি করবে হোম অফিসের বর্ডার বিল

আইসিসির র‍্যাংকিংয়ে দুইয়ে মিরাজ, সেরা দশে মোস্তাফিজ

অনলাইন ডেস্ক