9.1 C
London
April 26, 2024
TV3 BANGLA
প্রবাসে বাংলাদেশযুক্তরাজ্য (UK)শীর্ষ খবর

ব্রিটিশ কারি অ্যাওয়ার্ড ২০২২: চলছে মনোনয়ন প্রক্রিয়া

যুক্তরাজ্যের শীর্ষস্থানীয় কারি রেস্তোরাঁগুলিকে সম্মান জানাতে বিশেষ পুরস্কার বিতরণী অনুষ্ঠান ব্রিটিশ কারি অ্যাওয়ার্ড ২০২২ অনুষ্ঠিত হতে যাচ্ছে আগামী ২৮ নভেম্বর লন্ডনে। এই বার্ষিক অনুষ্ঠানটির ১৮তম আয়োজনে জনগণের ভোটে পুরস্কৃত করা হবে যুক্তরাজ্যের টপ রেস্টুরেন্টগুলোকে।

 

এই মূহূর্তে চলছে মনোনয়ন প্রক্রিয়া। নর্থইস্ট ক্যাটাগরিতে সেরা রেস্টুরেন্ট হিসেবে শর্টলিস্টের পর মনোনয়ন পেয়েছে হারবারির সিনামন লাউঞ্জ।

 

এবারের অনুষ্ঠানটি যুক্তরাজ্যের বিশিষ্ট ব্যক্তিত্ব ও এই অনুষ্ঠানের প্রবর্তক এনাম আলী এমবিই-এর স্মরণে অনুষ্ঠিত হবে। উল্লেখ্য, চলতি বছর মৃত্যুবরণ করেন এই বিশিষ্ট সমাজসেবী।

 

যুক্তরাজ্যের কারি শিল্পের মূল এবং সবচেয়ে লোভনীয় পুরস্কার অনুষ্ঠান হিসাবে বিশ্বব্যাপী স্বীকৃত এই অনুষ্ঠান। প্রাক্তন প্রধানমন্ত্রী ডেভিড ক্যামেরন এই অনুষ্ঠানকে ‘কারি অস্কার’ হিসাবেও উল্লেখ করেন। এবারের আয়োজনে বিশিষ্ট ব্যক্তিদেরও স্বাগত জানাবে। শোবিজের পাশাপাশি সারাদেশের সেলিব্রিটি শেফ এবং কারি রেস্তোরাঁর মালিক এবং তাদের কর্মীরা এতে যোগ দেবেন।

 

দেশের শীর্ষস্থানীয় কারি হাউসকে সম্মান জানানোর জন্য স্থানীয় পৃষ্ঠপোষকদের দ্বারা একটি দেশব্যাপী মনোনয়ন প্রক্রিয়া পরিচালিত হয়। স্থানীয় বাসিন্দাদের মতামত ও স্বাধীন বিচারক প্যানেলের কঠোর যাচাই প্রক্রিয়ার মাধ্যমে এই মনোনয়ন দেওয়া হয়।

 

যদিও ব্রিটেনের বর্তমান অর্থনৈতিক সংকট এই শিল্পকে ঝুঁকির মধ্যে ফেলে দিয়েছে। কারি রেস্টুরেন্টগুলোর বাজার খরচ ইতোমধ্যে ৪০ শতাংশ বৃদ্ধি পেয়েছে। জালানি ও বিদ্যুতের দাম এতো বেড়েছে, সরকারি সাহায্য ছাড়া ১০ শতাংশ রেস্তোঁরা বন্ধ হয়ে যেতে পারে অনুমান করছেন বিশেষজ্ঞরা।

 

ব্রিটিশ কারি অ্যাওয়ার্ডস-এর পরিচালক জেফরি আলি বলেছেন: “ব্রিটিশ কারি অ্যাওয়ার্ডসের প্রবর্তক প্রয়াত এনাম আলী এমবিইকে ছাড়াই প্রথমবার আমরা এই আয়োজন করতে যাচ্ছি।

 

১০ নভেম্বর ২০২২
এনএইচ

আরো পড়ুন

ওটির ড্রেসে সিলেটি গানের তালে নাচলেন ঢাকা মেডিকেলের তিন চিকিৎসক (ভিডিও)

অনলাইন ডেস্ক

কাবাঘরে সামাজিক দূরত্বের বিধিনিষেধ প্রত্যাহার

লন্ডনে ধর্ষণের সংখ্যা দিন দিন বাড়ছে

নিউজ ডেস্ক