6.8 C
London
April 29, 2024
TV3 BANGLA
যুক্তরাজ্য (UK)শীর্ষ খবর

ব্রিটিশ মিউজিয়ামে চুরি, কর্মী বরখাস্ত

লন্ডনের বিখ্যাত ব্রিটিশ মিউজিয়াম থেকে এবার প্রদর্শনীর মূল্যবান জিনিসপত্র চুরির অভিযোগ উঠেছে। এ ঘটনায় জড়িত থাকার অভিযোগে এক কর্মীকে বরখাস্ত করেছে কর্তৃপক্ষ। বিশ্ব সংবাদমাধ্যমের এক প্রতিবেদনে এ তথ্য প্রকাশ পায়।

এতে বলা হয়েছে, মিউজিয়ামের বেশ গুরুত্বপূর্ণ কিছু জিনিস চুরি ও হারিয়ে গেছে। এর মধ্যে স্বর্ণ, গহনা ও দামি মূল্যবান পাথর রয়েছে। এ ঘটনায় এক কর্মীকে বরখাস্ত করা হয়েছে।

মিউজিয়াম কর্তৃপক্ষ জানিয়েছে, হারানো ও চুরি হওয়া জিনিসপত্রের বেশির ভাগ স্টোররুমে রাখা ছিল।

ব্রিটিশ মিউজিয়ামের পরিচালক হার্টউইগ ফিশ্চার বলেন, হারানো মালামাল উদ্ধারে জোর তৎপরতা চালানো হচ্ছে। এটি খুবই অনাকাঙ্ক্ষিত ঘটনা। আমি আমার সব সহকর্মীর জিনিসপত্র সুরক্ষায় সর্বোচ্চ তৎপর হওয়ার আহ্বান জানিয়েছি।

তিনি বলেন, এ ঘটনায় জাদুঘরের নিরাপত্তা আরও জেরাদার করা হয়েছে। এ ছাড়া বিশেষজ্ঞদের সঙ্গে নিয়ে হারানো, ক্ষতি হওয়া ও চুরি হওয়া জিনিসের নির্দিষ্ট তালিকা করতে কাজ চলছে। এ ছাড়া বরখাস্ত হওয়া কর্মীর বিরুদ্ধে আইনি পদক্ষেপ নেওয়া হবে।

এদিকে চুরির ঘটনায় মহানগর পুলিশ তদন্ত করছে। তবে এখনো কাউকে আটক করা হয়নি। এ ছাড়া মিউজিয়ামের নিরাপত্তা ব্যবস্থা পুনরায় পর্যালোচনা করা হচ্ছে।

কর্তৃপক্ষ জানিয়েছে, হারানো এসব জিনিস খ্রিস্টপূর্ব ১৫ থেকে ১৯ শতকের বিভিন্ন সময়ের নিদর্শন। এগুলো একাডেমিক ও গবেষণার জন্য প্রদর্শন করা হয়েছিল।

সংবাদসংস্থা জানিয়েছে, এসব জিনিস ২০২৩ সালের আগে একটা উল্লেখযোগ্য সময় ধরে সরানো হয়েছিল।

এম.কে
২২ আগস্ট ২০২৩

আরো পড়ুন

সামনের বছরগুলিতে যুক্তরাজ্যে আন্তর্জাতিক শিক্ষার্থীদের হার কমবেঃ মাইগ্রেশন কমিটি

টিকা না পেয়ে ঢাকা মেডিক্যালের সামনে প্রবাসীদের বিক্ষোভ

আলোচনা ব্যর্থ, চুক্তিবিহীন ব্রেক্সিটের পথে বরিস জনসন!