12.5 C
London
March 29, 2024
TV3 BANGLA
প্রবাসে বাংলাদেশশীর্ষ খবর

ব্রিটেনে বাংলাদেশের তরুণী ফারহানার অসাধারণ সাফল্য

ব্রিটেনে অসাধারণ সাফল্যের স্বাক্ষর রেখেছেন বাংলাদেশের ফারহানা আহমদ। তিনি বিশ্বখ্যাত লন্ডন ইউনিভার্সিটির স্বনামধন্য দ্যা সিটি ল স্কুল থেকে ল ডিগ্রি তথা এলএলবি (অনার্স)-তে প্রথম শ্রেণিতে প্রথম হয়েছে।

 

শনিবার (২৬ জুন) অসাধারণ প্রতিভাবান ফারহানার এ সাফল্যের খবর ছাপা হয় গণমাধ্যমগুলোতে।

 

জানা যায়, ডিগ্রিতে তার ওভারল গড় মার্কস ছিল ৭৬.৩%। কিছু সাবজেক্টে তিনি ইউনিভার্সিটির ল’ ডিপার্টমেন্টের অতীতের সব রেকর্ড ভঙ্গ করে সর্বোচ্চ মার্কস পেয়েছেন। তিনি ফ্যামিলি ল’তে মার্কস পেয়েছে ৮১.৫%, কোম্পানি ল’তে ৮১.৫%, কমপ্যারাটিভ কনস্টিটিউশনাল ল’তে ৮২%, ক্রিমিনাল ল’তে ৮২.৮%, প্রফেশনাল কোয়ালিফিকেশন মডিউলে ৮৩%, ইমিগ্রেশন ল’তে ৮৫% এবং অ্যাডভান্সড ক্রিমিনাল ল’তে ৮৮%।

 

লন্ডনে জন্ম নেয়া ফারহানা আহমদের পৈত্রিক নিবাস বাংলাদেশের সিলেট জেলার বিশ্বনাথ উপজেলার দৌলতপুর ইউনিয়নের বাহাড়া দুবাগ গ্রামে। তিনি বিলেতের প্রতিথযশা আইনজীবী ও নিউহ্যাম কাউন্সিলের টানা তিন টার্মের সাবেক ডেপুটি স্পিকার কাউন্সিলর ব্যারিস্টার নাজির আহমদ ও কবি মিসেস সালমা আহমদের দ্বিতীয় সন্তান।

 

ব্রিটিশ হাইকোর্টের বিচারপতি হওয়ার স্বপ্ন দেখা ফারহানা আহমদ বলেন, প্রথমেই শুকরিয়া জানাচ্ছি সৃষ্টিকর্তাকে। এরপর কৃতজ্ঞতা জানাচ্ছি আমার শ্রদ্ধেয় পিতামাতা ও শিক্ষকমণ্ডলীর প্রতি যাদের সাপোর্ট, সহায়তা ও গাইডেন্স আমাকে এই ফলাফল আনতে উদ্বুদ্ধ করেছে। আমি আলোকিত সমাজ ও কমিউনিটি বিনির্মানে এবং আইনের শাষন প্রতিষ্ঠায় স্বক্রিয় ভূমিকা রাখতে চাই।

 

ছোটবেলা থেকে প্রখর মেধাবী ও প্রত্যুতপন্নমতি ছাত্রী ফারহানা আহমদ এ বছর সেপ্টেম্বরে বার-এট-ল এবং এলএলএম-এ ভর্তি হবে। ইতোমধ্যে তিনি তিনটি বিশ্বখ্যাত প্রতিষ্ঠান থেকে বার-এট-ল কোর্স এবং একসাথে এলএলএম করার অফার পেয়েছে। এমনকি ফলাফল বের হবার আগেই একটি থেকে আনকন্ডিশনাল অফার পেয়েছেন।

 

উল্লেখ্য, ফারহানার বড় বোন তাসনিয়া আহমদ গত সপ্তাহে ইউনিভার্সিটি অব ওয়েস্টমিনস্টর থেকে সেকেন্ড ক্লাস ফার্স্ট ডিভিশন পেয়ে এলএলবি (অনার্স) ডিগ্রি অর্জন করেছে। এক সপ্তাহের ব্যবধানে একই পরিবারের দুই বোন এলএলবি ডিগ্রি অর্জনের পাশাপাশি চমৎকার ফলাফল লাভ করায় পরিবারের মধ্যে আনন্দের বন্যা বইছে।

 

২৬ জুন ২০২১
নিউজ ডেস্ক

আরো পড়ুন

টিকার চেয়ে লকডাউন বেশি কার্যকর: বরিস জনসন

বাংলাদেশসহ ৪ দেশে অ্যান্ড্রয়েডে চ্যাটজিপিটি

পশ্চিমা দেশে বাংলাদেশ, ভারত, পাকিস্তানের অনলাইন জনশক্তির জনপ্রিয়তা বাড়ছে