12.3 C
London
May 6, 2024
TV3 BANGLA
যুক্তরাজ্য (UK)শীর্ষ খবর

ব্রিটেন থেকে বিমানভ্রমণ এখনো এক দুঃস্বপ্নের নাম!

মহামারি চলাকালীন কোভিড আইসোলেশন এবং ব্যাপক ছাঁটাইয়ের কারণে সৃষ্ট নজিরবিহীন এয়ারলাইন কর্মীঘাটতির কারণে সৃষ্ট প্রতিকূল পরিস্থিতিতে এই বছরের যে কোনও সময় বিদেশে উড়ে যাওয়ার আশায় ব্রিটিশ ছুটির দিন পরিকল্পনাকারীদের সতর্ক করেছেন শিল্প প্রধানরা।

 

বিশেষজ্ঞরা বলেছেন, এয়ারলাইনগুলো ‘রিসোর্সের অভাবে চাহিদা মোকাবেলা করতে অক্ষম’ এবং সতর্ক করেছিল ইস্টারে ব্যঘাত প্রকট হবে। যেখানে ব্রিটিশ এয়ারওয়েজ এবং ইজিজেটসহ এয়ারলাইনগুলোর শত শত ফ্লাইট বাতিল করা হয়েছিল তা সারা বছর স্থায়ী হতে পারে।

 

ব্রিটিশ এয়ারওয়েজ সেপ্টেম্বর পর্যন্ত মার্কিন যুক্তরাষ্ট্র এবং দূরপ্রাচ্যের কিছু রুটে শত শত ফ্লাইট স্থগিত করেছে, যা ইতোমধ্যে তিন সপ্তাহের কিছু বেশি সময়ের মধ্যে এক হাজারেরও বেশি ফ্লাইট বাতিল করেছে।

 

লন্ডন থেকে বার্লিন, ডাবলিন, জেনেভা, প্যারিস, স্টকহোম, এথেন্স এবং প্রাগ পর্যন্ত ক্ষতিগ্রস্ত রুট অন্তর্ভুক্ত রয়েছে। ফ্ল্যাগশিপ ক্যারিয়ার গতকাল এবং বুধবার আরও ২০০-এর বেশি ফ্লাইট স্থগিত করেছে, আনুমানিক ২০ হাজার যাত্রী এতে দুর্ভোগে পড়েছিলেন।

 

এভিয়েশন রিক্রুটমেন্ট নেটওয়ার্কের ম্যানেজিং ডিরেক্টর কুলি সান্ধু এক্সপ্রেসকে বলেছেন: ‘আমার মতে, আমরা বিমানবন্দরে কর্মীদের প্রাক-মহামারি পর্যায়ে ফিরে যেতে দেখতে ১২ মাস পর্যন্ত সময় লাগতে পারে। প্রয়োজনীয়, অতিরিক্ত নিরাপত্তা এবং ব্যাকগ্রাউন্ড চেকের কারণে বিমানবন্দরে লোকেদের নিয়োগ অন্যত্র ভূমিকার চেয়ে বেশি সময় নেয়।

 

২৪ এপ্রিল ২০২২
এনএইচ

আরো পড়ুন

অনলাইনে শুক্রাণু কিনে ইউটিউব দেখে জন্ম নিলো “ই-বেবি”

Training & Life skill | 9 February 2021

অনলাইন ডেস্ক

বাংলাদেশি রসনার সুঘ্রাণ ছড়ালো লন্ডনের জাঁকজমকপূর্ণ ব্রিটিশ কারি অ্যাওয়ার্ডে

অনলাইন ডেস্ক