10.4 C
London
April 25, 2024
TV3 BANGLA
যুক্তরাজ্য (UK)শীর্ষ খবর

ব্রিটেন ভ্রমণে ‘ট্রাফিক লাইট’ পদ্ধতি বাতিল হচ্ছে অক্টোবরে

করোনা মহামারি প্রতিরোধে আন্তর্জাতিক ভ্রমণের ক্ষেত্রে বিশ্বের বিভিন্ন দেশকে লাল, সবুজ ও হলুদ (অ্যাম্বার) তালিকা চালু করেছিল ব্রিটেন যাকে বলা হচ্ছে ‘ট্রাফিক লাইট’ পদ্ধতি। এসব তালিকার দেশগুলো থেকে ব্রিটেন ভ্রমণের ক্ষেত্রে আলাদা আলাদা নির্দেশনা রয়েছে। তবে আগামী মাস (অক্টোবর) থেকে বাতিল হতে যাচ্ছে এই ‘ট্রাফিক লাইট’ পদ্ধতি।

 

বৃহস্পতিবার (৯ সেপ্টেম্বর) বিবিসির খবরে বলা হয়, লাল-সবুজ-হলুদ তালিকা পদ্ধতির বদলে নতুন কোনো নিয়ম চালু হতে পারে যা এক সপ্তাহের মধ্যে জানা যাবে। আর এ জন্য ব্রিটেনের ভ্রমণ খাতের নেতাদের নতুন নিয়ম প্রস্তাব করতে বলেছে সরকার।

 

বলা হচ্ছে, নতুন নিয়ম অনুসারে টিকা গ্রহীণকারী ব্যক্তিদের প্রাধান্য দেওয়া হতে পারে। এটাও বলা হচ্ছে, রেডলিস্টে থাকা দেশগুলোর জন্য আগের নিয়মই থাকবে। কেবল সবুজ ও হলুদ তালিকার দেশগুলোর নিয়ম পাল্টাবে এবং ভ্রমণের ক্ষেত্রে ভ্যাকসিনেশন স্টাটাস গণ্য হবে।

 

টিশ গণমাধ্যম দ্য ইন্ডিপেনডেন্টের খবরে বলা হয়েছে, যুক্তরাজ্য যে নীতি অনুসরণ করে আসছে তাতে বিশ্বের অন্যান্য দেশগুলোর তুলনায় দেশটির পর্যটন খাত তুলনামূলক ধীরে খুলছে। এর গতি বৃদ্ধি করতেই ট্রাফিক লাইট পদ্ধতি বাতিল করে নতুন পদ্ধতি চালু করা হচ্ছে দেশটিতে।

 

৯ সেপ্টেম্বর ২০২১
এনএইচ

আরো পড়ুন

কোন পরীক্ষা ছাড়াই বিদেশী দন্ত চিকিৎসক নিবে যুক্তরাজ্য

যুক্তরাজ্যের ইংলিশ চ্যানেলের নিরাপত্তা জোরদারে দীর্ঘসূত্রতা

যুক্তরাজ্যে ফুড ডেলিভারিতে কাজ করছে অবৈধ ও অপ্রাপ্ত বয়স্ক কিশোর-কিশোরী