5.9 C
London
April 20, 2024
TV3 BANGLA
শীর্ষ খবরস্পোর্টস

ভারতের বিপক্ষে বাংলাদেশের লড়াকু জয়!

ঘরের মাটিতে ভারতের বিপক্ষে তিন ম্যাচ ওয়ানডে সিরিজের প্রথম ম্যাচে ভারতকে ১ উইকেটে হারিয়েছে বাংলাদেশ। রোববার (৪ ডিসেম্বর) মিরপুর শেরে বাংলা ক্রিকেট স্টেডিয়ামে টস জিতে ভারতকে ব্যাটিংয়ে পাঠায় বাংলাদেশ। প্রথমে ব্যাট করতে নেমে সাকিব আল হাসানের স্পিন ভেল্কিতে ১৮৬ রানে গুটিয়ে যায় ভারত। ১৮৭ রানের টার্গেটে ব্যাট করতে নেমে মেহেদী মিরাজের লড়াকু ব্যাটে ৪ ওভার হাতে রেখে ১ উইকেটের জয় পায় বাংলাদেশ।

 

রেকর্ড কিংবা সংখ্যায় এই লড়াই বুঝানো কঠিন। ১৩৪ রানে যখন আফিফ হোসেন ফিরলেন, তখনই স্বপ্নের সীমানা পৌঁছে গেছে প্রায় শেষ প্রান্তে। প্রায় অর্ধেক দর্শকই ছেড়ে গেছেন গ্যালারি। নবম ব্যাটার হিসেবে দুই রান পর ফিরেছিলেন হাসান মাহমুদও। জয়ের সব সম্ভাবনার শেষ হয়ে গিয়েছিল সেখানেই।

 

কিন্তু ‘শেষ’ হয়ে যাওয়া লড়াইয়ে পূর্ণতা দিতে পারলেই তো ইতিহাসের নায়ক হওয়া যায়। মিরাজ যে এই ম্যাচের জন্য হলেও হচ্ছেন তা, তাতে সন্দেহ থাকার কথা কম। এই ব্যাটার কী করেননি!

 

ওভারের শেষ বলে চার মেরে বাংলাদেশের জয় নিশ্চিত করে মেহেদী মিরাজ। মোস্তাফিজ ১১ বলে ১০ ও মেহেদী মিরাজ ৩৯ বলে ৩৮ রান করে অপরাজিত থাকেন।

 

এর আগে বাংলাদেশ দলের হয়ে ১০ ওভারে ৩৬ রান দিয়ে ৫ উইকেট নেন সাকিব আল হাসান। ভারতের বিপক্ষে তৃতীয় স্পিনার হিসেবে পাঁচ উইকেট নেওয়ার কীর্তি গড়েন। ক্যারিয়ারের দ্বিতীয় ওয়ানডে খেলতে নামা পেসার এবাদত ৪৭ রান দিয়ে ৪ উইকেট তুলে নেন। ভারতের হয়ে মোহাম্মদ সিরাজ তিনটি এবং কুলদীপ সিং ও ওয়াশিংটন সুন্দর দুটি করে উইকেট নিয়েছেন। ভারতের বিপক্ষে সিরিজ নিশ্চিতের ম্যাচে ৭ ডিসেম্বর দ্বিতীয় ওয়ানডে খেলতে নামবে বাংলাদেশ।

 

৪ ডিসেম্বর ২০২২
এনএইচ

আরো পড়ুন

পাসপোর্ট থেকে ইসরায়েল প্রসঙ্গ বাদ দিলেও ভ্রমণ নিষেধাজ্ঞা বহাল

যে ইংরেজি পরীক্ষার কারণে হাজারো স্বপ্ন ধ্বংস

অনলাইন ডেস্ক

বলিউডে বিনিয়োগ করবে সৌদি আরব!

অনলাইন ডেস্ক