21 C
London
May 17, 2024
TV3 BANGLA
বাকি বিশ্ব

ভারতের রাজস্থানে মসজিদের ভেতরে ইমামকে পিটিয়ে হত্যা

ভারতের উত্তর-পূর্বাঞ্চলীয় রাজ্য রাজস্থানের আজমিরে মসজিদের এক ইমামকে পিটিয়ে হত্যা করেছে মুখোশ পরিহিত অজ্ঞাত তিন দুর্বৃত্ত। গত শনিবার আজমিরের একটি মসজিদের ভেতরে এই হত্যাকাণ্ডের ঘটনা ঘটে। দেশটির সংবাদমাধ্যম এনডিটিভির এক প্রতিবেদনে এ খবর জানানো হয়েছে।

প্রতিবেদনে বলা হয়েছে, আজমিরের রামগঞ্জের কাঞ্চননগরে অবস্থিত মসজিদের ভেতরে তার ছয় শিশু সন্তানকে নিয়ে ঘুমিয়ে ছিলেন মোহাম্মদ মাহির নামের ওই ইমাম। এ সময় হামলার শিকার হন তিনি। ৩০ বছর বয়সী ইমাম মোহাম্মদ মাহির উত্তর প্রদেশের রামপুরা এলাকার বাসিন্দা বলে জানিয়েছে পুলিশ।

এনডিটিভি বলেছে, মুখোশ পরিহিত তিন দুর্বৃত্ত মসজিদের ভেতরে প্রবেশ করে মোহাম্মদ মাহিরের ওপর আক্রমণ চালায়। ওই সময় তাকে বেধড়ক লাঠিপেটা করে তারা।

মারধরের সময় ইমামের সন্তানেরা চিৎকার করলে তাদেরও মেরে ফেলার হুমকি দেয় দুর্বৃত্তরা। পরে তাকে গুরুতর আহত অবস্থায় ফেলে রেখে তার মোবাইল ফোন নিয়ে পালিয়ে যায় দুর্বৃত্তরা। শিশুরা যাতে সাহায্যের জন্য কাউকে ফোন না করতে পারে সে জন্য মোবাইল নিয়ে যায় দুর্বৃত্তরা।

অভিযুক্তরা চলে যাওয়ার পর ইমামের সন্তানেরা মসজিদের বাইরে আসে এবং প্রতিবেশীদের ঘটনার বিষয়ে জানায়। পুলিশ বলেছে, এ ঘটনায় এখন পর্যন্ত কাউকে গ্রেপ্তার করা যায়নি। অভিযুক্তদের শনাক্ত এবং গ্রেপ্তারের চেষ্টা চলছে।

রামগঞ্জ থানার ভারপ্রাপ্ত কর্মকর্তা রবীন্দ্র খিনচি বলেছেন, মসজিদের ভেতরে ওই ইমামকে পিটিয়ে হত্যার কারণ এখনো জানা যায়নি। পুলিশ ওই এলাকার সিসিটিভির ফুটেজ সংগ্রহ করছে।

ইমামকে হত্যার ঘটনায় ভারতীয় দণ্ডবিধির ৩০২ ধারার (হত্যা) আওতায় একটি মামলা দায়ের করা হয়েছে বলে জানিয়েছে পুলিশ।

সূত্রঃ এনডিটিভি

এম.কে
৩০ এপ্রিল ২০২৪

আরো পড়ুন

অর্থনৈতিক বিপর্যয়ের আশঙ্কায় বিশ্বের ১২টি দেশ

অনলাইন ডেস্ক

চাঁদে প্রথমবারের মতো চীনের পতাকা

অনলাইন ডেস্ক

সারা বিশ্বের পর্যটকদের জন্য উন্মুক্ত হলো থাইল্যান্ড

অনলাইন ডেস্ক