11.8 C
London
May 7, 2024
TV3 BANGLA
যুক্তরাজ্য (UK)শীর্ষ খবর

যুক্তরাজ্যের সুনামধন্য পত্রিকার মালিকানা ঋণের চাপে বিক্রি

দ্য ডেইলি সানডে টেলিগ্রাফ এবং স্পেকটেটার ম্যাগাজিন তাদের পেরেন্টস গ্রুপের ঋণের কারণে বিক্রয়ের সিদ্ধান্ত নিয়েছে।

বর্তমান মালিক বার্কলে পরিবারের জায়গায় অ্যালিক্স পার্টনার গ্রুপটির পত্রিকা ও ম্যাগাজিনের নিয়ন্ত্রণ নিয়েছে। অ্যালিক্স পার্টনার গ্রুপ বলেছে তারা লাভজনক এই পত্রিকা ও ম্যাগাজিনের কার্যপ্রণালীতে হস্তক্ষেপ করবে না কারণ প্রতিষ্ঠানগুলো ব্যবসা সফল।

ঋণদানকারী সংস্থা লয়েডস ব্যাংক শত শত মিলিয়ন পাউন্ডের মূল্যের ঋণ পুনরুদ্ধার করার সম্ভাবনা কম বলে খবরে জানা যায়।

বার্কলে পরিবার দ্বারা নিয়ন্ত্রিত বারমুডা ভিত্তিক হোল্ডিং সংস্থা বি.ইউ.কে’কে রিসিভারশিপে রাখা হয়েছে। অ্যালিক্স পার্টনার্স জানায় মি: হাওয়ার্ড এবং আইডান বার্কলেকে পরিচালক পদ হতে সরানো হয়েছে।

 

 

 

 

লয়েডস ব্যাংকিং গ্রুপের মতে এটাই সুন্দর সমাধানের একমাত্র রাস্তা বলে তারা মনে করে যদিও ঋণ নিয়ে আলোচনা চালিয়ে যেতে তারা রাজি ছিল। যদিও অনেকগুলো দীর্ঘ আলোচনা সম্পাদন হয়েছে তথাপি দুর্ভাগ্যক্রমে কোনও চুক্তিতে পৌঁছানো সম্ভব হয়নি।

উল্লেখ্য যে, গত কয়েক বছর ধরে টেলিগ্রাফের মালিকরা ধারাবাহিকভাবে প্রতিষ্ঠান বিক্রিকে গুজব হিসেবে বলে এসেছিলেন। যমজ ভাই স্যার ফ্রেডরিক এবং স্যার ডেভিড বার্কলে ২০০৪ সালে হোলিংগার কোম্পানি থেকে ৬৬৫ মিলিয়ন ডলারে টেলিগ্রাফ মিডিয়া গ্রুপ কিনেছিলেন। স্যার ডেভিড ২০২১ সালে মারা গেলে ব্যবসাটি তার পুত্র আইডান পরিচালনা করছিলেন।

২০২০ সালে বিক্রি করার আগে বার্কলে গ্রুপ লন্ডনের রিটজ হোটেলের মালিক ছিল। হোটেল বিক্রি নিয়ে দুই ভাইয়ের পারিবারিক বিভেদ প্রকাশ পেয়েছিল বলে খবরে জানা যায়।

এম.কে

০৮ জুন ২০২৩

আরো পড়ুন

৫ বছরে লন্ডনের মেয়র সাদিক খানের যতো অর্জন ও ব্যর্থতা

নিউজ ডেস্ক

যুক্তরাজ্য স্বাস্থ্য অধিদপ্তর বিশ্বব্যাপী বার্ড ফ্লু মহামারী ছড়িয়ে পড়ার আশঙ্কা করছে

বঙ্গবন্ধুর নির্মাণাধীন ভাস্কর্যে দুর্বৃত্তদের ভাঙচুর

অনলাইন ডেস্ক