14 C
London
May 2, 2024
TV3 BANGLA
বাংলাদেশ

যুক্তরাজ্যে নিহত কুলসুমার গ্রামের বাড়ি বিশ্বনাথে চলছে শোকের মাতম

যুক্তরাজ্যে স্বামীর ছুরিকাঘাতে নিহত সিলেটের বিশ্বনাথের কুলসুমা আকতার শিউলীর পরিবারে চলছে শোকের মাতম। তাদের পরিবারে ছিল না ঈদের আনন্দ। হত্যাকারী মাসুমের দৃষ্টান্তমূলক বিচার চায় কুলসুমার পরিবার। পরিবারের সিদ্ধান্তে উন্নত জীবনের আশায় ৮ লাখ টাকার বিনিময়ে চুক্তিভিত্তিক বিয়ের মাধ্যমে মাসুমের সাথে দুই বছর আগে যুক্তরাজ্যে পাড়ি জমিয়েছিলেন কুলসুমা। পরে যুক্তরাজ্যেও তাদের বিয়ে হয় আবার কিন্তু সাংসারিক কলহের জেরে সেই স্বামীর হাতেই প্রাণ হারাতে হল কুলসুমার।

সিলেটের বিশ্বনাথ উপজেলার সিঙ্গেরকাছ গ্রামের সৌদি প্রবাসী আফতাব আলীর মেয়ে কুলসুমা। ৮ লাখ টাকার বিনিময়ে বিশ্বনাথের জানাইয়া গ্রামের মাসুম আহমেদের সাথে কেয়ার ওয়ার্কারের ডিপেন্ডেন্ট ভিসায় ইউকেতে পাড়ি জমিয়েছিলেন ২০২২ সালে। লন্ডন যাওয়ার পর কন্ট্রাক্ট ম্যারেজকে স্থায়ী বিয়েতে রুপ দেওয়ান দুই পরিবার মিলে। তবে বিয়ের কিছুদিন পরেই স্বামী মাসুমের নির্যাতন শুরু হয় কুলসুমার উপর। নির্যাতন সহ্য করতে না পেরে স্বামী হতে নিরাপত্তা দাবি করেন স্যোশাল সিকিউরিটির কাছে কুলসুমা। পরবর্তীতে ব্রাডফোর্ড স্যোশাল সিকিউরিটির অধীনে পাঁচ মাসের শিশু সন্তানকে নিয়ে আলাদা বাসায় থাকতেন কুলসুমা।

গত শনিবার পাঁচ মাস বয়সী সন্তানকে সঙ্গে নিয়ে কেনাকাটা করতে বের হয়েছিলেন শিউলী। সে সময় শিশুর সামনেই শিউলীকে ছুরিকাঘাত করেন মাসুম। এতে শিউলী মারা যান। তবে শিশুটির কিছু হয়নি। প্রকাশ্য দিবা‌লো‌কে ছুরি মেরে হত্যার পর থে‌কে ওল্ডহামের বাসিন্দা মাসুম পলাতক ছি‌লেন। তাকে খুঁজে বের করতে বড় ধরনের অভিযান চালায় পুলিশ।

পরে ব্রাডফোর্ড থেকে ১৮০ মাইল দূরের অ্যালিসবারি থেকে মঙ্গলবার সকালের দিকে পুলিশ তাকে গ্রেপ্তার করেছে। মাসুমই ওই শিশুসন্তানের বাবা বলে জানিয়েছে স্থানীয় বাসিন্দারা।

ডেইলি মেইল পত্রিকা জানিয়েছে, শিউলী আক্তারকে আক্রমণ করা এবং হত্যার হুমকি দেওয়ায় গত নভেম্বর মাসে একবার মাসুমকে ম্যানচেস্টারের ম্যাজিস্ট্রেট আদালতে হাজির করা হয়েছিল। তবে সে যাত্রায় তিনি জামিনে মুক্তি পান।

নভেম্বরে আদালতের শুনানিতে মাসুম তার বিরুদ্ধে আনা দুটো অভিযোগেই দোষ অস্বীকার করেছিলেন। আদালত সে সময় তাকে শিউলী আক্তারসহ আরও একজন আত্মীয়দের সঙ্গে যোগাযোগ না রাখা এবং ওল্ডহামের একটি নির্দিষ্ট ঠিকানায় না যাওয়ার নির্দেশ দেয়। এ শর্তেই তাকে জামিন দেওয়া হয়েছিল।

সূত্রঃ যমুনা টিভি

এম.কে
১৪ এপ্রিল ২০২৪

আরো পড়ুন

ইউরোপ হতে জোর করে ফেরত পাঠানো হলো ৬৪ জন বাংলাদেশীকে

সিলেটের স্থলবন্দর ও শুল্ক স্টেশন দিয়ে বন্ধ হতে পারে ভারতীয় সকল পণ্য আমদানি

রিফাত হত্যায় স্ত্রী মিন্নিসহ ৬ জনের মৃত্যুদণ্ড

অনলাইন ডেস্ক