TV3 BANGLA
যুক্তরাজ্য (UK)শীর্ষ খবর

যুক্তরাজ্যে ১৭ বছরের মধ্যে পেট্রোলের দাম সর্বোচ্চ বৃদ্ধি

যুক্তরাজ্যে পেট্রোলের দাম ১৭ বছরের মধ্যে সবচেয়ে বেশি বেড়েছে। মঙ্গলবার থেকে পেট্রোলের দাম প্রতি লিটারে বেড়েছে ২ পাউন্ড।

 

আরএসি মোটরিং গ্রুপ বলেছে, একটি সাধারণ গাড়িতে পেট্রোল ভরার গড় খরচ এখন ৯৯.৪০ পাউন্ড এবং বৃহস্পতিবারে এটি ১০০ পাউন্ড ছাড়িয়ে যেতে পারে।

 

ইউক্রেনের যুদ্ধ এবং রাশিয়ার তেলের উপর ইউরোপের নির্ভরতা কমাতে জ্বালানির দাম বেড়েছে। খাদ্য ও শক্তির বিলও বেড়ে যাওয়ায় অনেক পরিবার চাপের মধ্যে রয়েছে।

 

ইতোমধ্যে, ডিজেলের গড় দাম প্রায় ১.৫ পাউন্ড বেড়ে লিটার প্রতি ১৮৬.৭৩ পাউন্ড এর রেকর্ড উচ্চতায় পৌঁছেছে, যার ফলে একটি ৫৫ লিটার পারিবারিক গাড়ি ভর্তি করার খরচ ১০২.৬১ পাউন্ড হয়েছে৷

 

যদিও মার্চ মাসে, সরকার গাড়িচালকদের খরচ কমাতে সাহায্য করার জন্য জ্বালানি শুল্ক প্রতি লিটারে ৫ পাউন্ড কমানোর ঘোষণা করেছিল।

 

বুধবার প্রধানমন্ত্রীর সরকারি মুখপাত্র বলেছেন যে সরকার নিশ্চিত এমনটি সমস্ত পেট্রোল স্টেশনে ঘটছে না।

 

সরকার বলেছে যে ভ্যাট প্রাপ্তির যে কোনো বৃদ্ধির সাথে জ্বালানির দাম বৃদ্ধির ফলে অনেকাংশে পরিবারের ব্যয় হ্রাস, এবং অন্যান্য আইটেমের উপর ভ্যাট দ্বারা অফসেট হতে পারে।

 

কম্পিটিশন অ্যান্ড মার্কেটস অথরিটি (সিএমএ) বলেছে, যদি যথেষ্ট প্রমাণ পাওয়া যায় যে ৫ পাউন্ড জ্বালানি শুল্ক চালকদের কাছ থেকে কাটা হয়নি, তবে তারা একটি তদন্ত শুরু করবে যা খুচরা বিক্রেতাদের অপরাধের জন্য জরিমানা দিতে বাধ্য করবে।

 

১০ জুন ২০২২
এনএইচ

আরো পড়ুন

ইসরাইলে হামলা: যুক্তরাজ্যে ইরানের দূতকে তলব

ইউরোপের ৭০ শতাংশ মানুষকে টিকার আওতায় এনেছে ইইউ

অনলাইন ডেস্ক

First Homes scheme 🏠 বিলেতে বাড়ি কেনাবেচা