13 C
London
May 6, 2024
TV3 BANGLA
যুক্তরাজ্য (UK)শীর্ষ খবর

রাজা চার্লসের রাজ্যাভিষেকে ১০ সারি পেছনে বসবেন প্রিন্স হ্যারি

প্রিন্স হ্যারি তার বাবা রাজা চার্লসের রাজ্যাভিষেক অনুষ্ঠানের সময় রাজপরিবারের সাথে নয় বরং ১০ সারি পেছনে বসবেন। রাজপরিবারের সূত্রমতে, রাজপরিবারের মধ্যে চলমান বিবাদের মধ্যে ৬ মে রাজ্যাভিষেকের সময় প্রিন্স হ্যারি খুব অল্পসময় অনুষ্ঠানে থাকবেন।

বিশ্ব সংবাদমাধ্যমের এক প্রতিবেদনে এ তথ্য উঠে এসেছে।

প্রিন্সেস ডায়ানার প্রাক্তন বাটলার পল বারেল মেট্রোক বলেন, নির্বাসিত রাজপুত্র তার আসন্ন যুক্তরাজ্য ভ্রমণের সময় তার বাবা এবং ভাই উইলিয়ামের সাথে দেখা করবেন না। চার্লস বা উইলিয়ামের সাথে কথা বলারও সময়ও তার নেই।

তিনি আরও জানান, “ শীঘ্রই তাদের দেখা করার কোন সম্ভাবনা নেই। আমি মনে করি তিনি উইন্ডসের সাথে খুব শীতল অভ্যর্থনা পাবেন।”

 

 

 

প্রাক্তন এই বাটলার সংবাদমাধ্যমকে বলেছেন, সাসেক্সের ডিউক প্রিন্স হ্যারি কেবল তার মুখ দেখানোর জন্য রাজকীয় অনুষ্ঠানে যাচ্ছেন এবং তাদের চারপাশে বেশি সময় ব্যয় করতে চান না।

প্রিন্স হ্যারি জানান, তিনি দরজায় পা রাখতে এসেছেন কারণ তার বাবা তাকে সেখানে থাকতে বলেছেন। তার বাবা রাজা চার্লস আনন্দিত হবেন, তার দুই ছেলেই তার জীবনের এই অবিশ্বাস্য দিনটির সাক্ষী হয়ে থাকবে।

যদিও রাজ্যাভিষেক উৎসব তিন দিন হবে বলে জানা গেছে, সাসেক্সের ডিউক শুধুমাত্র মুকুট অনুষ্ঠানে যোগ দেবেন। সূত্র অনুযায়ী, হ্যারি ২৪ ঘন্টারও কম সময়ে যুক্তরাজ্যে থাকবেন।

চার্লস তার মা রানী দ্বিতীয় এলিজাবেথের মৃত্যুর আট মাস পর ৬ মে আনুষ্ঠানিকভাবে রাজার মুকুট পরবেন। যুক্তরাজ্যের বাইরে তিনি অস্ট্রেলিয়া, কানাডা এবং নিউজিল্যান্ডসহ আরও ১৪টি কমনওয়েলথ দেশের রাজা। তার দ্বিতীয় স্ত্রী রাণী ক্যামিলাও মুকুট পরবেন বলে খবরে জানা যায়।

 

আরো পড়ুন

ব্রিটেনে বাঁধাকপি তুলতে চাকরির বিজ্ঞাপন, মাসিক বেতন ৬ লাখ টাকা!

অনলাইন ডেস্ক

সহকর্মীকে চুমু খাওয়ার জেরে ব্রিটিশ স্বাস্থ্যমন্ত্রীর পদত্যাগ দাবি

অনলাইন ডেস্ক

করোনায় বিশ্বে সাড়ে ১৮ লাখের বেশি মানুষের মৃত্যু

অনলাইন ডেস্ক