8 C
London
April 28, 2024
TV3 BANGLA
যুক্তরাজ্য (UK)শীর্ষ খবর

রোডম্যাপ অনুযায়ী কবে খুলছে ব্রিটেনের সব ধরনের ব্যবসা

ইংল্যান্ডের তৃতীয় জাতীয় লকডাউন সহজ করার প্রথম পদক্ষেপ সোমবার (৮ মার্চ) থেকে শুরু হয়েছে। ধাপে ধাপে লকডাউন শিথিল করে পুরোপুরি তুলে নেয়ার রোডম্যাপ পরিকল্পনা করেছেন প্রধানমন্ত্রী বরিস জনসন। ২১ জুনের মধ্যে অর্থনীতি সম্পূর্ণরূপে সচল করার চেষ্টায় কাজ করছেন তিনি।

 

ইংল্যান্ডের সমস্ত স্কুল এবং কলেজগুলো খোলার শুরু করেছে ৮ মার্চ থেকে। এছাড়া পাবলিক স্পেসে বিনোদন, যেমন পার্কে দুই জন ব্যক্তি দেখা করা, বন্ধুবান্ধব এবং পরিবারের সদস্যরা একত্রে কফি, পানীয় বা পিকনিকের জন্য একত্রিত হওয়াতেও আর কোনো বাঁধা নেই।

 

ইংল্যান্ডের লকডাউন তুলে নেওয়ার দ্বিতীয় ধাপ হিসাবে ২৯ মার্চ থেকে আরো বিধিনিষেধ প্রত্যাহার করা হবে। বিভিন্ন বাড়ির ছয় জন বা দুই পরিবার একত্রে বাইরে দেখা করতে পারবেন। টেনিস এবং বাস্কেটবলের মতো আউটডোর গেম ২৯ মার্চ থেকে আবার শুরু হতে যাচ্ছে। এক শহরের লোক অন্য শহর বা অন্য অঞ্চলে যাতায়াত করতে পারবেন।

 

অতি প্রয়োজনীয় নয় এমন দোকানগুলো যেমন হেয়ারড্রেসার, বিউটি বার এবং পাবলিক ভবন ১২ এপ্রিল থেকে খুলে যাবে।

 

বর্তমানে ব্যবসায়ের জন্য উন্মুক্ত দোকানগুলোর মধ্যে রয়েছে আসদা, আল্ডি, টেসকো, লিডল, মরিসনস, স্যানসবারি এবং আইসল্যান্ড। এছাড়া ব্যাংক, বিল্ডিং সোসাইটি, ফার্মাসি এবং ডাকঘর খোলা আছে। হোমওয়্যারের দোকানের ভিতরে খোলা রয়েছে হোম বারগেইনস, বি অ্যান্ড এম এবং দ্য রেঞ্জ।

 

প্রধানমন্ত্রীর বলেন, লকডাউন তুলে নিলেও সবাইকে সরকারি নিয়মনীতি ও বিধিনিষেধ মেনে চলতে হবে। মুখে মাস্ক, বারবার হাত পরিষ্কার করা এবং সামাজিক দূরত্ব সবাইকেই গুরুত্বের সাথে পালন করতে হবে।

 

 

সূত্র: মিরর
৮ মার্চ ২০২১
এসএফ

আরো পড়ুন

বাখমুতে পিছু হটেছে ইউক্রেন বাহিনী : যুক্তরাজ্য

যুক্তরাজ্যে কমেছে বিয়ে, বেড়েছে ডিভোর্স

লিবিয়ায় উদ্ধারকাজের মধ্যেই দেখা গেলো প্রার্থনার দৃশ্য