15.4 C
London
May 5, 2024
TV3 BANGLA
যুক্তরাজ্য (UK)

লন্ডনে সাইকেল লেনের বিভ্রাটে অর্ধ শতাধিক দূর্ঘটনার রিপোর্ট

একটি দৃষ্টি বিভ্রমযুক্ত সাইকেল লেনের কারণে কেইনশাম হাই স্ট্রিটে প্রায় ৮০ টি দূর্ঘটনার খবর পাওয়া গিয়েছে বলে জানায় ব্রিটিশ সংবাদমাধ্যম। এক প্রতিবেদনে জানা যায় ৫ মাস জোরে এই দূর্ঘটনাগুলোর রিপোর্ট পাওয়া গিয়েছে।

২১ সেপ্টেম্বর কাউন্সিলের সভায় সাইকেল লেন নিয়ে আলোচনা হয় এবং সাইকেল লেনটি ঠিক করার জন্য জোর দাবি জানানো হয়। এই সাইকেল লেনটি ঠিক করতে কত ব্যয় হতে পারে সেটিও জানার প্রস্তাব করা হয়েছে তদন্তের মাধ্যমে।

মার্চ মাসে সাইকেল লেনটির উদ্বোধন হয়। উদ্বোধন হতে আগস্ট মাস পর্যন্ত সত্তরের বেশি দূর্ঘটনার খবর নিয়ে সাইকেল লেনটি আলোচনায় আসে। যদিও সব দূর্ঘটনার রিপোর্ট হয় নাই বলে মনে করেন একজন ভুক্তভোগী।

স্থানীয় কাউন্সিলররা বলেছেন, লোকেরা যে আঘাতের শিকার হয়েছে তাদের মধ্যে রয়েছে ফ্র্যাকচার, দাঁত হারানো এবং মাথায় আঘাত।

কেইনশাম সাউথের কনজারভেটিভ কাউন্সিলর অ্যালান হেল বলেছেন: “ এটি স্পষ্ট হয়ে উঠেছে যে সাইকেলের লেনের উচ্চতা বা কার্বে অসামঞ্জস্যতা রয়েছে। অপটিক্যাল ইস্যুর কারণে যা চোখে ধাঁধার সৃষ্টি করে ফেলত।

স্থানীয় কাউন্সিলের একজন মুখপাত্র বলেন, আমরা সমস্ত দূর্ঘটনার রিপোর্টগুলি গুরুত্ব সহকারে বিবেচনা করেছি। উদ্বোধনের প্রথম ছয় মাসের মধ্যে বেশিরভাগ ঘটনা ঘটেছিল এবং আমরা ইতিমধ্যে সাইকেল লেনের কিছু সংশোধনী এনেছি। সাইকেল লেনের পরিবর্তন সাধন এবং আলোক ব্যবস্থার কারণে লোকেরা অভ্যস্ত হয়ে উঠছে এই লেন ব্যবহারে। বর্তমানে দূর্ঘটনার সংখ্যাও হ্রাস পাচ্ছে।

এম.কে
২৭ সেপ্টেম্বর ২০২৩

আরো পড়ুন

চরমপন্থীদের কাজ হাসিলে ব্রিটিশ শিশুরা!

অনলাইন ডেস্ক

বিলেতে বাড়ি কেনাবেচাঃ প্রপার্টি পোর্টাল

যুক্তরাজ্যে ইউক্রেনীয় শরনার্থী প্রবেশে বাঁধা