6.9 C
London
March 28, 2024
TV3 BANGLA
যুক্তরাজ্য (UK)শীর্ষ খবর

শিশু হত্যার দায়ে বাবা এবং সৎ মায়ের কারাদণ্ড

ছয় বছর বয়সী শিশু- আর্থার লাবিনজো হত্যাকাণ্ডের দায়ে তার বাবা,থমাস হিউজ (২৯) এবং তার বাবার সঙ্গী এমা তুস্টিন (৩২)-কে দোষী সাব্যস্ত করে জেলে পাঠানো হয়েছে।

 

শুক্রবার (৩ ডিসেম্বর) এমা তুস্টিন (৩২)-কে ন্যূনতম ২৯ বছরের এবং আর্থারের বাবা থমাস হিউজ (২৯)-কে হত্যাকাণ্ডের জন্য দোষী সাব্যস্ত হওয়ার পরে ২১ বছরের কারাদণ্ডে দণ্ডিত করেন কভেন্ট্রি ক্রাউন কোর্ট।

 

বিচারক বলেন, এই বিচার নিঃসন্দেহে একটি সবচেয়ে কষ্টদায়ক এবং বিরক্তিকর মামলা ছিল যা আমাকে মোকাবেলা করতে হয়েছে।

 

১৬ জুন ২০২০-এ আর্থার একটি ব্রেইন ইনজুরির শিকার হওয়ার পরে এটি আসে। পরের দিন তিনি হাসপাতালে মারা যান।

 

ক্র্যানমোর রোডে তার বাড়িতে তুস্টিনের তত্ত্বাবধানে থাকাকালীন সে মারাত্মক হামলা চালায় এবং তার মোবাইল ফোনে অচেতন যুবকের একটি ছবি তোলেন এবং আর্থার হলের মধ্যে মারা যাওয়ায় খবরটি তিনি হিউজকে মেসেজ করেন।

 

প্রথমে হিউজকে রিং করার পরে ৯৯৯ নম্বরে কল করতে তার ১২ মিনিট সময় লেগেছিল এবং তিনি পরে চিকিৎসক এবং পুলিশের কাছে মিথ্যা বলেছিলেন।

 

বিচারক তুস্টিনকে বলেন, তিনি হত্যা করার সিদ্ধান্ত নিয়েছেন এবং তিনি একজন কৌশলী মহিলা যিনি যে কোনও মিথ্যা বলতে পারে নিজের বাঁচাতে।

 

শুক্রবার কভেন্ট্রি ক্রাউন কোর্টে এই জুটির সাজা শুনানির শুরুতে, তার দাদি জোয়ান হিউজ তার পরিবারের পক্ষ থেকে একটি বিবৃতি পড়েন।

 

স্ট্রাউড রোড, সোলিহুলের হিউজে, এই মারাত্মক হামলার ১৮ ঘণ্টা আগে তুস্টিনকে একটি মোবাইল বার্তা পাঠানো হয়েছিল এবং তাকে বলা হয় “শুধু তাকে শেষ করুন”।

 

এই দম্পতিকে প্রসিকিউটররা আদালতের কাছে “নির্মম, চিন্তাহীন এবং নির্দয়” বলে বর্ণনা করেন।

 

মৃত্যুর পর, আর্থারকে থাপ্পড়, লাথি, ঘুষি ও মারধরের এর প্রমান পাওয়া গেছে এবং তার সারা শরীরে ১৩০ টি আঘাত এর প্রমান পাওয়া গেছে।

সাজা ঘোষণার আগে, প্রধানমন্ত্রীর মুখপাত্র মামলাটিকে “গভীর বেদনাদায়ক” বলে বর্ণনা করেছেন।

 

আর্থারের পিঠে আঘাতের চিহ্ন দেখেছিলেন হিউজের মা জোয়ান হিউজ। ছেলেটি তাকে বলেছিল, কীভাবে তুস্টিন তার সাথে খারাপ ব্যবহার করতো এবং তাকে সিঁড়ির দিকে ঠেলে দিয়েছিল।

তিনি তার মৃত্যুর কয়েক সপ্তাহ আগে এপ্রিল মাসে সোশ্যাল সার্ভিসকে আঘাতের বিষয়ে সতর্ক করেছিলেন। কিন্তু সোশ্যাল সার্ভিসের দুই কর্মী ক্র্যানমোর রোডে আর্থারকে দেখলেও, তাকে কোনো সুরক্ষা দেওয়ার ইচছাই ছিল না এমন অভিযোগ করেন তিনি।

 

 

৪ ডিসেম্বর ২০২১
সূত্র: স্কাই নিউজ 
এনএইচ

 

আরো পড়ুন

হরিজোন কেলেঙ্কারি নিয়ে চাপে যুক্তরাজ্য সরকার

সোশ্যাল হাউজিং 

নিউজ ডেস্ক

অ্যাসাইলামপ্রার্থীদের অধিকার রক্ষায় ইইউ-এর নতুন দপ্তর