5.2 C
London
April 18, 2024
TV3 BANGLA
যুক্তরাজ্য (UK)শীর্ষ খবর

নতুন সহায়তা স্কিম ‘হাই স্ট্রিট ভাউচার’ ইস্যু শুরু অক্টোবরে

নর্দান আয়ারল্যান্ডে ‘হাই স্ট্রিট ভাউচার’ নামের একটি সহায়তা স্কিম আগামী ২৭ সেপ্টেম্বর থেকে রেজিস্ট্রেশনের জন্য খোলা হবে এবং ৪ অক্টোবর থেকে কার্ড দেওয়া শুরু করবে। ১৪৫ মিলিয়ন পাউন্ডের এই প্রকল্পের আওতায় ১৮ বছরের বেশি বয়সীদের ১০০ পাউন্ড মূল্যের প্রি-পেইড কার্ড অফার করা হবে। কোভিড মহামারিতে ক্ষতিগ্রস্ত খুচরা ব্যবসা ও আতিথী সেবাদানকারী ব্যবসাগুলোকে সাহায্য করাই এই প্রকল্পের উদ্দেশ্য।

 

বুধবার (১৫ সেপ্টেম্বর) বিবিসিতে প্রকাশিত প্রতিবেদনে জানা যায়, ১০০ পাউন্ড মূল্যের কার্ডগুলো ৩০ নভেম্বরের মধ্যে ব্যবহার করতে হবে। প্রাথমিকভাবে অনলাইন পোর্টালের মাধ্যমে এই কার্ডের আবেদন করতে হবে। ১১ অক্টবর থেকে অনলাইন ছাড়াও আবেদন করা যাবে। কার্ড নেওয়ার জন্য যেকোনো উপায়ে অবশ্যই ২৫ অক্টোবরের মধ্যে আবেদন করতে হবে।

 

ইকোনোমি মিনিস্টার গর্ডন লিওন বলেন, স্থানীয় খাতগুলোতে খরচ করার এটাই সময়। এই প্রকল্পের মূল উদ্দেশ্যই মহামারির দ্বারা ক্ষতিগ্রস্ত স্থানীয় ব্যবসাগুলোকে চাঙ্গা করা।

 

এই স্কিমের চাহিদা অত্যন্ত বেশি থাকবে মনে করা হচ্ছে। তাই রেজিস্ট্রেশনের সবাইকে ধৈর্য্য ধারণের আহ্বান জানিয়েছেন তিনি। দক্ষিণ বেলফাস্টে ব্যবসায়ীদের আয়োজিত এক অনুষ্ঠানে তিনি এই ঘোষণা দেন। ব্যবসায়ীরা তার ঘোষণাকে আমন্ত্রণ জানান।

 

ব্যবসার মালিকদের মতে, জনগণের পকেটে খরচ করার মতো তেমন অর্থ না থাকায় এই স্কিমের মাধ্যমে জনগণ ও ব্যবসায়ী উভয়ই লাভবান হবেন।

 

তবে এই প্রি-পেইড কার্ডগুলোতে কিছু সীমাবদ্ধতা আরোপ হবে। যেমন: জুয়া খেলায় এই কার্ড ব্যবহার করা যাবে না। অনলাইন শপিংয়েও নিষেধাজ্ঞা থাকবে বলে জানা যায়।

 

১৫ সেপ্টেম্বর ২০২১
এনএইচ

আরো পড়ুন

ভ্রমণ নিষেধাজ্ঞা তুলে নিচ্ছে সৌদি

যুক্তরাজ্যে জন লুইসের হাজার হাজার কর্মী ছাটাইয়ের ঘোষণা

First Homes scheme 🏠 বিলেতে বাড়ি কেনাবেচা