12.3 C
London
May 4, 2024
TV3 BANGLA
যুক্তরাজ্য (UK)শীর্ষ খবর

সাধারণ পোশাকের কারণে বিড়ম্বনায় সুনাকের শ্বাশুড়ি

সম্প্রতি এক বিব্রতকর পরিস্থিতির সম্মুখীন হয়েছেন ব্রিটেনের প্রধানমন্ত্রী ঋষি সুনাকের শাশুড়ি। মেয়ের পরিবারের সঙ্গে থাকতে এসেছিলেন লন্ডনে। বিমানবন্দর ইমিগ্রেশনে জানতে চাইলে তিনি ঠিকানা জানান- ১০ ডাউনিং স্ট্রিট। কিন্তু ইমিগ্রেশন কর্মকর্তারা বিশ্বাস করতে পারছিলেন না, তিনি আসলেই প্রধানমন্ত্রীর সরকারি বাসভবনে থাকেন। ব্রিটিশ সংবাদমাধ্যমের এক প্রতিবেদনের বরাতে এ তথ্য জানা যায়।

প্রতিবেদনে বলা হয়, ভারতীয় প্রযুক্তি জায়ান্ট ইনফোসিসের প্রতিষ্ঠাতা এন আর নারায়ণ মূর্তির স্ত্রী সুধা মূর্তি একটি ভারতীয় কমেডি শোতে এসব কথা জানিয়েছেন। ভারতের ‘দ্য কপিল শর্মা শো’তে সুধা মূর্তি বলেন, ‘বেশিরভাগ লোকই বিশ্বাস করতে পারে না যে, আমি ঋষি সুনাকের শাশুড়ি।’ তার মেয়ে অক্ষতা মূর্তি ব্রিটেনের প্রধানমন্ত্রী সুনাকের স্ত্রী।

 

 

 

 

তিনি মনে করেন, শালীন চেহারা ও সাধারণ বেশভূষার জন্য বিমানবন্দরের কর্মকর্তারা তার দেওয়া ঠিকানা বিশ্বাস করতে পারেননি। শো চলাকালীন সুধা বলেন, ‘১০ ডাউনিং স্ট্রিট’ ঠিকানা বলার পরে ইমিগ্রেশন অফিসার আমার দিকে তাকিয়ে বললেন- ‘আপনি কি মজা করছেন? আমি তাকে বলেছিলাম, না আমি আপনাকে সত্য বলছি। কেউ বিশ্বাস করে না যে আমি একজন ৭২ বছর বয়সী সাধারণ নারী, যুক্তরাজ্যের প্রধানমন্ত্রীর শাশুড়ি হতে পারি।’

প্রসঙ্গত, চলতি বছরের এপ্রিলে সুধা মূর্তিকে নয়াদিল্লিতে ভারতের রাষ্ট্রপতির সরকারি বাসভবনে তৃতীয় সর্বোচ্চ বেসামরিক পুরস্কার ‘পদ্মভূষণ’ দেওয়া হয়। এছাড়া তিনি ইনফোসিস ফাউন্ডেশনের প্রতিষ্ঠাতা। সংস্থাটি সমাজের সুবিধাবঞ্চিত অংশগুলোকে সমর্থন করে।

আরো পড়ুন

৬জি এলে স্মার্টফোন চলে যাবে বাতিলের খাতায়: পেক্কা লুন্ডমার্ক

ইংল্যান্ড ও ওয়েলসের স্থানীয় রাস্তাঘাটের জীর্ণদশা, আছে বাজেটের ঘাটতি

যে কারণে ব্রিটেনের বাংলাদেশি ও পাকিস্তানি প্রবাসীরা কোভিড দ্বারা বেশি ক্ষতিগ্রস্ত