3.8 C
London
April 20, 2024
TV3 BANGLA
বাংলাদেশ

সুপ্রিমকোর্ট আইনজীবী সমিতির ভোটে পুলিশের পিটুনি

সুপ্রিম কোর্ট আইনজীবী সমিতির নির্বাচনে ভোটগ্রহণের সময় আওয়ামীপন্থীদের সঙ্গে বিএনপিপন্থী আইনজীবীদের মধ্যে ধাক্কাধাক্কির ঘটনা ঘটেছে। এসময় পেশাগত দায়িত্ব পালন করতে গেলে পুলিশের হামলার শিকার হয়েছেন অন্তত ১০ জন সাংবাদিক।

বুধবার আইনজীবী সমিতির মিলনায়তনে এ ঘটনা ঘটে। আহতদের মধ্যে এটিএন নিউজের সাংবাদিক জাবেদ আক্তারের অবস্থা গুরুতর। তাঁকে ঢাকা মেডিকেল কলেজ হাসপাতালে ভর্তি করা হয়েছে।

পুলিশের হামলার শিকার সাংবাদিক নূর মোহাম্মদ জানান, দুপুর পৌনে ১২টার দিকে হট্টগোলের শব্দ শুনে ভোট কেন্দ্রে যান। সেখানে আওয়ামী লীগ ও বিএনপিপন্থী আইনজীবীরা স্লোগান দিচ্ছিলেন। একপর্যায়ে পুলিশ আইনজীবীদের ওপর লাঠিচার্জ শুরু করেন। সেখানে সংবাদ সংগ্রহ করতে গেলে পুলিশ আমাকে লাথি মারেন।

তিনি আরও জানান, সকাল ১০টা থেকে ভোট গ্রহণের কথা ছিল। কিন্তু সকাল সাড়ে ১০টার দিকে ভোটকেন্দ্রে ২০ থেকে ৩০ জন পুলিশ ঢুকেন। তখন সাংবাদিকদের ভোটকেন্দ্র থেকে বের করে দেওয়া হয়।

আহত সাংবাদিক ফজলুর রহমান বলেন, পুলিশ আমাকে ঘিরে ধরে পিটিয়েছে। এতে আমার মাথা ও শরীরের বিভিন্ন জায়গায় আঘাত লেগেছে। এছাড়াও পুলিশ বিভিন্ন সাংবাদিকদের মুঠোফোন ও ক্যামেরা কেড়ে নেয়।

এ বিষয়ে ল রিপোর্টার্স ফোরামের সভাপতি আশুতোষ সরকার সাংবাদিকদের বলেন, কর্তব্য পালনরত সাংবাদিকদের ওপর হামলার ঘটনাটি আইনমন্ত্রী ও প্রধান বিচারপতিকে জানানো হয়েছে। তারা লিখিত অভিযোগ চেয়েছেন। আমরা তাদের লিখিতভাবে বিষয়টি জানাব।

এম.কে
১৫ মার্চ ২০২৩

আরো পড়ুন

বাংলাদেশীদের জন্য ইউরোপের দেশ বুলগেরিয়ায় শ্রমিক ভিসা, বেতন ৬০০ ইউরো

অস্কারে যাচ্ছে বাংলাদেশের সিনেমা ‘পায়ের তলায় মাটি নাই’

বাফুফে সাধারণ সম্পাদককে ২ বছর নিষিদ্ধ করলো ফিফা