15.9 C
London
April 29, 2024
TV3 BANGLA
যুক্তরাজ্য (UK)শীর্ষ খবর

সুয়েলা ব্রেভারম্যানকে নিয়ে বিপদে ঋষি সুনাক

স্বরাষ্ট্রসচিব সুয়েলা ব্রেভারম্যান নতুনভাবে তদন্তের মুখে পড়তে যাচ্ছেন। ড্রাইভিংয়ে দ্রুতগতির জন্য তার লাইসেন্সের পয়েন্ট কাটা হতে বাঁচতে তিনি অবৈধভাবে সহায়তা চেয়েছেন সরকারী বিভাগের কর্মচারীদের। এই খবর ইতিমধ্যে ব্রিটিশ সংবাদমাধ্যমে চাউর হয়েছে বলে এক প্রতিবেদনে জানা যায়। তাছাড়া এই বিষয়ে স্বরাষ্ট্র সচিবের উপর তদন্ত নির্দেশ দেওয়ার জন্য প্রধানমন্ত্রী ঋষি সুনাককে আহ্বান জানানো হচ্ছে বলেও প্রতিবেদনে প্রকাশ পায়।

উল্লেখ যে গত লিজ ট্রাস সরকারের মন্ত্রী থাকাকালীন এক সহকর্মীকে ব্যক্তিগত ই–মেইল অ্যাকাউন্ট থেকে দাপ্তরিক নথি পাঠানোর পর বিতর্ক সৃষ্টি হলে পদত্যাগের ঘোষণা দিয়েছিলেন ব্রিটিশ স্বরাষ্ট্রমন্ত্রী সুয়েলা ব্রেভারম্যান। ওই ঘটনাকে তিনি ‘প্রযুক্তিগত বিধি লঙ্ঘন’ বলছিলেন। ব্রেভারম্যান তার পদত্যাগপত্রে লিখেছিলেন, ‘আমি একটি ভুল করেছি; আমি দায় স্বীকার করছি; আমি পদত্যাগ করছি।’

 

 

 

 

ট্রাস সরকারে মন্ত্রী থাকাকালীন ভারতীয় বংশোদ্ভূত সুয়েলা ভারতীয়দের নিয়েই বিতর্কিত মন্তব্যও করেছিলেন। তিনি দাবি করেছিলেন, ‘ভিসার মেয়াদের চেয়ে বেশি সময় থেকে যাওয়ার সম্ভাবনা ভারতীয়দের ক্ষেত্রেই সবচেয়ে বেশি দেখা যায়।’

এর ফলে ভারত সরকারের সমালোচনার শিকার হয় ব্রিটেন। ভারত-ব্রিটেন মুক্ত বাণিজ্য চুক্তির ভবিষ্যৎ নিয়েও প্রশ্ন দেখা দেয়। এছাড়া হাউস অব কমন্সে সুয়েলা ব্রেভারম্যান ব্রিটেনের ধর্মঘটের জন্য লেবার পার্টিকে দায়ী করায়ও তাকে নিয়ে প্রবল হাসাহাসি হয়।

বিতর্কিত এই রাজনীতিবিদকে ঋষি সুনাক বর্তমান মন্ত্রী সভায় ঠাঁই দেয়ায় বর্তমান প্রধানমন্ত্রী নিজেও সমালোচনার মুখে পড়েছেন বলে সংবাদমাধ্যমের খবরে প্রকাশ পায়।

আরো পড়ুন

যুক্তরাজ্যে টিকটককে জরিমানা

লিভারপুলে লাইট সুইচ-অন উৎসবে কিশোরীকে ছুরিকাঘাতে হত্যা

অনলাইন ডেস্ক

জার্মানিতে লক্ষাধিক শিশু পাচ্ছে না ডে-কেয়ার