11.8 C
London
April 19, 2024
TV3 BANGLA
যুক্তরাজ্য (UK)শীর্ষ খবর

স্টুডেন্ট ভিসার ক্ষেত্রে আকর্ষণীয় হয়ে উঠেছে যুক্তরাজ্য

ভ্যাকসিন সাফল্যের কারণে বিদেশি শিক্ষার্থীদের কাছে যুক্তরাজ্যের ভিসা দিন দিন আরো আকর্ষণীয় হয়ে উঠছে। নতুন একটি জরিপে পাওয়া গেছে এমন তথ্য। জরিপে বলা হয়, শিক্ষার্থীদের কাছে অস্ট্রেলিয়া, কানাডা, জার্মানি এবং যুক্তরাষ্ট্রের চেয়ে বেশি জনপ্রিয় গন্তব্যস্থল এখন যুক্তরাজ্য।

 

জরিপে, ৪৭ শতাংশ সম্ভাব্য আন্তর্জাতিক শিক্ষার্থী বলেছেন, টিকা গ্রহণে যুক্তরাজ্যের সাফল্যের কারণে বর্তমানে শিক্ষাজীবনের জন্য বেশি উপযোগী এবং স্থিতিশীল মনে করছেন দেশটিকে।

 

বিশ্ববিদ্যালয় র‌্যাঙ্কিং সরবরাহকারী কিউএস-এর এক প্রতিবেদন বলেছে, ভ্যাকসিনের কার্যকারিতা এবং গতির কারণে সেপ্টেম্বরের সেশন শুরু করতে অন্য কয়েকটি দেশের তুলনায় যুক্তরাজ্যকে বেশি আকর্ষণীয় এবং কার্যকর গন্তব্য বলে মনে করছেন শিক্ষার্থীরা।

 

উচ্চ সংক্রমণের হার এবং মৃত্যুর পরিমাণের কারণে যুক্তরাজ্যের বিশ্ববিদ্যালয়গুলোতে অধ্যয়নের জন্য অ্যাপ্লিকেশনের সংখ্যা হ্রাস পাবে এমন প্রাথমিক উদ্বেগ থাকা সত্ত্বেও ২০২০ সালে সেদেশেই সবচেয়ে বেশি বিদেশি শিক্ষার্থীদের অ্যাপ্লিকেশন জমা পরে। তবে, ক্রমাগত লকডাউনের কারণে বেশিরভাগ ক্লাস অনলাইনে করতে হয়। কেবল অনলাইন ক্লাসের জন্য পুরো টিউশন ফি বাধ্যতামূলক করায়- এর প্রতিবাদে পুরো টিউশন ফি দিতে অস্বীকৃতি জানিয়ে আসছে লন্ডনের বেশ কয়েকটি বিশ্ববিদ্যালয়ের শিক্ষার্থীরা।

 

২৮ এপ্রিল ২০২১
এসএফ

আরো পড়ুন

ভ্যাম্পায়ার ডিভাইস বন্ধ করে ১৪৭ পাউন্ড সাশ্রয় সম্ভব

আফগানিস্তানে আটকা পড়েছেন ২৭ বাংলাদেশি

আশ্রয়প্রার্থী শিশুদের কৃমি খাওয়ানো হলো হোম অফিসের হোটেলে

অনলাইন ডেস্ক