11.5 C
London
April 25, 2024
TV3 BANGLA
যুক্তরাজ্য (UK)শীর্ষ খবর

২০ মিলিয়ন পাউন্ড ক্ষতিপূরণ দিয়েছে দক্ষিণ লন্ডনের দুটি কাউন্সিল

দক্ষিণ লন্ডন দুটি কাউন্সিল পাঁচ বছরে প্রায় ২০ মিলিয়ন পাউন্ড ক্ষতিপূরণ দিয়েছে। স্যাঁতসেঁতে এবং ফাংগাস থাকার কারণে বাড়িতে বসবাসকারীদের এই ক্ষতিপূরণ দিতে হয় বলে জানা যায়।

 

ল্যামবেথ কাউন্সিল ২০১৭ থেকে ২০২১ সালের মধ্যে বাসিন্দাদের প্রায় ১০ মিলিয়ন পাউন্ড এবং সাউথওয়ার্ক কাউন্সিল ৮ মিলিয়ন ৪৫১ হাজার পাউন্ড ক্ষতিপূরণ দিয়েছে।

 

ইনসাইড হাউজিং দ্বারা সংগৃহীত পরিসংখ্যান দেখায় যে ইংল্যান্ডের অন্য যেকোনো কাউন্সিলের চেয়ে লন্ডনের এ দুটি স্থানীয় কর্তৃপক্ষ বেশি ক্ষতিপূরণ দিয়েছে।

 

জানুয়ারিতে, লোকাল ডেমোক্রেসি রিপোর্টিং সার্ভিস প্রকাশ করেছে যে ২০১৭ থেকে ২০২১ সালের মধ্যে স্ট্রেথামের লেইহাম কোর্ট এস্টেটের বাসিন্দাদের প্রায় ১ মিলিয়ন পাউন্ড ক্ষতিপূরণ দিয়েছে কাউন্সিল।

 

ল্যাম্বেথ কাউন্সিল ২০২১ সালের নভেম্বরে স্বীকার করেছে যে চার বছরে তাদের মেরামত খরচ ৬০০ শতাংশ বেড়েছে। তারা একটি স্কিমে ৬ লাখ পাউন্ড বিনিয়োগের কথা ভাবছে যার মাধ্যমে বাসিন্দারা তাদের ক্ষতিপূরণ একজন সলিসিটর অথবা ব্যারিস্টারের মাধ্যমে নিষ্পত্তি করতে পারবেন।

 

ল্যাম্বেথ জানায়, এই স্কিম বাসিন্দাদের জন্য আইনি খরচ বাঁচাবে। প্রাপ্ত ক্ষতিপূরণের ৮০ শতাংশ সলিসিটরের হাতে তুলে দিতে হতো এর আগে। এ জাতীয় মামলার জন্য দুজন ব্যারিস্টার নিয়োগ করবে স্থানীয় কর্তৃপক্ষ।

 

২৮ ফেব্রুয়ারি ২০২২
এনএইচ

আরো পড়ুন

বিলেতে বাড়ি কেনাবেচা: বেনিফিট এবং মর্গেজ

অনলাইন ডেস্ক

স্কটল্যান্ডে পেল প্রথম মুসলিম প্রধানমন্ত্রী

বরিস জনসনের বিরুদ্ধে যুক্তরাজ্য পুলিশের তদন্ত শুরু