7.3 C
London
April 24, 2024
TV3 BANGLA
মুক্তমতশীর্ষ খবর

ল্যান্ডলর্ডদের জন্য লেভেলিং আপ

গত ২ ফেব্রুয়ারি ২০২২ তারিখে ব্রিটেন সরকার তাদের দীর্ঘ প্রতিজ্ঞাকৃত “Levelling Up” পলিসির হোয়াইট পেপার করেছে। ২০১৯ সালে কনজারভেটিভ পার্টি তাদের ইলেকশন ম্যানিফেস্টোতে বলেছিল,” we will use this investment prudently and strategically to level up every part of the United Kingdom, while strengthening the ties that bind it together.” এবং লেভেলিং আপ সেক্রেটারি মাইকেল গোভ বলেছেন,” it would: “shift both money and power into the hands of working people”.

 

লেভেলিং আপ পলিসি এর  মাধ্যমে সারা দেশের মানুষের লিভিং স্ট্যান্ডার্ড, ইনকাম, প্রোডাক্টিভিটি বুস্ট করা হবে। সারা দেশে সমান অপরচুনিটি স্প্রেড করা হবে এবং যেখানে অপরচুনিটি কম রয়েছে সেখানে ইম্প্রুভ করা হবে। লোকাল লিডারদের এমপাওয়ার করা  হবে । সেন্স অফ কমিউনিটি, লোকাল প্রাইড এবং কালচার রিস্টোর করা হবে।

 

২০১৯ সালে কনজারভেটিভ পার্টির ম্যানিফেস্টো অনুযায়ী লেভেলিং আপ পলিসির মাধ্যমে গ্রেট ব্রিটেন এর প্রতিটি অংশে  লেভেলিং আপ করা হবে। যার মধ্যে রয়েছেঃ

  • টাউন, সিটি, রুরাল এবং কোষ্টাল এলাকায় ইনভেস্ট করা হবে।
  • পৃথকভাবে প্রতিটি অঞ্চলকে ইনভেস্ট করার ক্ষমতা দেয়া হবে।
  • শিক্ষানবিশ এর মাধ্যমে স্কিল বৃদ্ধি করা হবে এবং £৩ বিলিয়ন ন্যাশনাল স্কিল ফান্ড তৈরি করা হবে।
  • ফারমিং এবং ফিশিং ইন্ডাস্ট্রি এর জন্য অপরচুনিটি সৃষ্টি করা হবে।
  • পিছিয়ে পরা কমিউনিটির জন্য কমপক্ষে ১০টি ফ্রীপোর্ট তৈরি করা হবে।

 

এই পলিসির লক্ষ্য হল ২০৩০ সালের মধ্যে প্রধান ১২টি খাতের লেভেলিং আপ করা। এর মধ্যে রয়েছেঃ

১) Living standards  ২) Research & development (R&D)

৩) Transport infrastructure ৪) Digital connectivity  ৫) Education

৬) Skills  ৭) Health ৮) Wellbeing ৯) Pride in place

১০) Housing ১১) Crime  ১২) Local leadership

 

 

লেভেলিং আপ পলিসি এবং গ্রেট ব্রিটেনের প্রপার্টি সেক্টরঃ 

লেভেলিং আপ পলিসির প্রধান ১২টি লক্ষ্যের একটি লক্ষ্য হল হাউজিং সেক্টরকে উন্নতি করা এবং ফাস্ট টাইম বায়ারদের জন্য নতুন অপরচুনিটি সৃষ্টি করা। ২০৩০ সালের মধ্যে হোম ওউনারশিপ বৃদ্ধি করা হবে এবং হাউজিং কোয়ালিটির উন্নয়ন করা হবে।   এর  মধ্যে রয়েছে:

  • ফাস্ট হোম স্কিম এর মাধ্যমে ওয়াকিং ক্লাস ফাস্ট টাইম বায়ারদের জন্য নিউ বিল্ড প্রপার্টি তৈরি করা।
  • সরকার “ ন্যাশনাল ল্যান্ডলর্ড রেজিস্টার” চেক করবে এবং ২০৩০ সালের মধ্যে “non-decent rented homes” এর সংখ্যা ৫০% কমানো হবে।
  • সামগ্রিক হাউজিং কোয়ালিটির উন্নয়ন করার জন্য নতুন আইন তৈরি করা হবে। এঁর মাধ্যমে আইন হাউজিং কোয়ালিটির উন্নয়ন হবে, টেন্যান্টগণ সহজে প্রপার্টি সম্পর্কে তথ্য নিতে পারবে, সহজে তাদের পছন্দের প্রপার্টি ভাড়া নিতে পারবে, ল্যান্ডলর্ডদের জবাবদিহিতার ক্ষেত্র তৈরি হবে।
  • সরকার বিতর্কিত ““no-fault” Section 21” ধারা উঠিয়ে ফেলবে। টেন্যান্ট এবং ল্যান্ডলর্ডদের জন্য নতুন আইন তৈরি করা হবে। এঁর মাধ্যমে টেন্যান্ট এবং ল্যান্ডলর্ডদের মধ্যে সম্পর্ক দৃঢ় হবে।

প্রপার্টি মর্গেজ সংক্রান্ত যেকোনো ব্যাপারে আরো বিস্তারিত জানতে আমাদের সাথে নিচের টেলিফোন নাম্বারে অথবা ইমেইলে যোগাযোগ করতে পারেন।

Email: info@benecofinance.co.uk

Tel: +4402080502478

আরো পড়ুন

পরিত্যক্ত কন্টেইনারের ভেতর মিলল ১২৬ অভিবাসন প্রত্যাশী

পূর্ব লন্ডনে আচমকা তাণ্ডব চালিয়ে গেল টর্নেডো

অনলাইন ডেস্ক

আন্তর্জাতিক দুর্নীতিতে জড়িত ২২ ব্যক্তি যুক্তরাজ্যে নিষিদ্ধ

নিউজ ডেস্ক