5.3 C
London
March 28, 2024
TV3 BANGLA
ইউরোপশীর্ষ খবর

‘গ্রিসে অনাহারে অভিবাসীরা’

চলতি সপ্তাহে গ্রিসে কর্মরত ২৬টি এনজিও দাবি করেছে যে, দেশটির বিভিন্ন ক্যাম্পে শরণার্থী ও অভিবাসনপ্রত্যাশীরা অভুক্ত অবস্থায় আছেন। তবে সকল অভিযোগ অস্বীকার করেছে গ্রিস।

 

২৬টি বেসরকারি মানবাধিকার সংস্থা এক বিবৃতিতে গ্রিক কর্তৃপক্ষ ও ইউরোপিয়ান কমিশনকে অবিলম্বে সরকারি শিবিরগুলিতে বাসরত অভিবাসী ও শরণার্থীদের জন্য পর্যাপ্ত খাবারের সংস্থান করার আহ্বান জানায়।

 

শিবিরের বাসিন্দাদের ‘দেশে থাকার আইনি মর্যাদা’ যা-ই হোক না কেন, সংস্থাগুলির মতে অন্নসংস্থানের পাশাপাশি ‘আশ্রয়প্রার্থী ও শরণার্থীদের জন্য আর্থিক সাহায্য’ আবার চালু করা হোক।

 

বিবৃতি অনুযায়ী, খাবার থেকে বঞ্চিত হচ্ছেন গর্ভবতী নারী, শিশু, সিঙ্গল প্যারেন্ট ফ্যামিলি বা এক অভিভাবক ও সন্তানের পরিবারসহ শারীরিকভাবে অসুস্থ মানুষ।

 

তাদের মতে, জাতিসংঘের তরফে পাওয়া খাদ্য সাহায্যের টাকা গ্রিক কর্তৃপক্ষের হাতে পৌঁছলেও ১ অক্টোবর পর্যন্ত ৩৬ হাজার আশ্রয়প্রার্থী আর্থিক সাহায্য পাননি।

 

প্রাপ্য অর্থের বদলে তাদের হাতে তুলে দেওয়া হচ্ছে ‘স্বল্প পরিমাণে খাবার, যা বেশিরভাগ ক্ষেত্রেই খারাপ মানের ও ঠিকঠাকভাবে রান্না করা নয়’, জানাচ্ছে বিবৃতি।

 

বিবৃতিতে স্বাক্ষর করা সংস্থাগুলির মধ্যে রয়েছে বেশ কিছু বড় ও গুরুত্বপূর্ণ সংস্থা, যেমন গ্রিক কাউন্সিল ফর রিফিউজিস, ইন্টারসোস, দ্য ইন্টারন্যাশনাল রেসকিউ কমিটি, লেসবস লিগ্যাল সেন্টার ও তেরে দেশ হমেস।

 

২৩ অক্টোবর ২০২১
সূত্র: ইনফো মাইগ্রেন্টস

আরো পড়ুন

বাড়ি ভাড়া ফ্রিজ করতে বিশেষ আইন আনলো স্কটিশ সরকার

অনলাইন ডেস্ক

যুক্তরাজ্যের স্বাস্থ্যখাতের জন্য ভয়াবহ অশনিসংকেত, পেশা বদলাতে চায় চিকিৎসকরা

২০২০ সালে ব্রিটেনের এক-চতুর্থাংশ মৃত্যু এড়ানো সম্ভব ছিল!