1. robin.nasif@live.com : নিউজ ডেস্ক :
  2. farjulcreative@gmail.com : নিউজ ডেস্ক : Farjul Islam
  3. mh2mukul@gmail.com : নিউজ ডেস্ক : M Moinul Hossain
  4. nh.tiash@gmail.com : Nawshad Tiash : Nawshad Tiash
‘গ্রিসে অনাহারে অভিবাসীরা’ TV3 BANGLA
রবিবার, ০৫ ডিসেম্বর ২০২১, ১০:৪৯ অপরাহ্ন
সর্বশেষ খবর
আবারো বড় ঝড়ের কবলে পড়তে যাচ্ছে লন্ডন ইউরোপ অভিবাসনপ্রত্যাশীদের উপর বিদ্বেষমূলক আচরণের নিন্দা করলেন পোপ ইংল্যান্ডে ওমিক্রনে আক্রান্তের সংখ্যা বাড়ছে এখন পর্যন্ত ওমিক্রনে মৃত্যু শূন্য, তবে সতর্কতা জরুরি: বিশ্ব স্বাস্থ্য সংস্থা যুক্তরাজ্য ভ্রমণের আগে করোনা পরীক্ষা বাধ্যতামূলক লন্ডনে মাস্ক না পরায় একদিনেই ৩০ হাজার পাউন্ড জরিমানা ম্যানচেস্টারে ভেজাল পণ্যের আস্তানায় পুলিশের অভিযান শিশু হত্যার দায়ে বাবা এবং সৎ মায়ের কারাদণ্ড প্যাটার্ন বদলালেও মৃত্যু হার বেশি কৃষ্ণাঙ্গ ও এশিয়ানদের বাংলাদেশি রসনার সুঘ্রাণ ছড়ালো লন্ডনের জাঁকজমকপূর্ণ ব্রিটিশ কারি অ্যাওয়ার্ডে

‘গ্রিসে অনাহারে অভিবাসীরা’

আন্তর্জাতিক ডেস্ক
  • শনিবার, ২৩ অক্টোবর, ২০২১
  • ৭৫

চলতি সপ্তাহে গ্রিসে কর্মরত ২৬টি এনজিও দাবি করেছে যে, দেশটির বিভিন্ন ক্যাম্পে শরণার্থী ও অভিবাসনপ্রত্যাশীরা অভুক্ত অবস্থায় আছেন। তবে সকল অভিযোগ অস্বীকার করেছে গ্রিস।

 

২৬টি বেসরকারি মানবাধিকার সংস্থা এক বিবৃতিতে গ্রিক কর্তৃপক্ষ ও ইউরোপিয়ান কমিশনকে অবিলম্বে সরকারি শিবিরগুলিতে বাসরত অভিবাসী ও শরণার্থীদের জন্য পর্যাপ্ত খাবারের সংস্থান করার আহ্বান জানায়।

 

শিবিরের বাসিন্দাদের ‘দেশে থাকার আইনি মর্যাদা’ যা-ই হোক না কেন, সংস্থাগুলির মতে অন্নসংস্থানের পাশাপাশি ‘আশ্রয়প্রার্থী ও শরণার্থীদের জন্য আর্থিক সাহায্য’ আবার চালু করা হোক।

 

বিবৃতি অনুযায়ী, খাবার থেকে বঞ্চিত হচ্ছেন গর্ভবতী নারী, শিশু, সিঙ্গল প্যারেন্ট ফ্যামিলি বা এক অভিভাবক ও সন্তানের পরিবারসহ শারীরিকভাবে অসুস্থ মানুষ।

 

তাদের মতে, জাতিসংঘের তরফে পাওয়া খাদ্য সাহায্যের টাকা গ্রিক কর্তৃপক্ষের হাতে পৌঁছলেও ১ অক্টোবর পর্যন্ত ৩৬ হাজার আশ্রয়প্রার্থী আর্থিক সাহায্য পাননি।

 

প্রাপ্য অর্থের বদলে তাদের হাতে তুলে দেওয়া হচ্ছে ‘স্বল্প পরিমাণে খাবার, যা বেশিরভাগ ক্ষেত্রেই খারাপ মানের ও ঠিকঠাকভাবে রান্না করা নয়’, জানাচ্ছে বিবৃতি।

 

বিবৃতিতে স্বাক্ষর করা সংস্থাগুলির মধ্যে রয়েছে বেশ কিছু বড় ও গুরুত্বপূর্ণ সংস্থা, যেমন গ্রিক কাউন্সিল ফর রিফিউজিস, ইন্টারসোস, দ্য ইন্টারন্যাশনাল রেসকিউ কমিটি, লেসবস লিগ্যাল সেন্টার ও তেরে দেশ হমেস।

 

২৩ অক্টোবর ২০২১
সূত্র: ইনফো মাইগ্রেন্টস

Leave a Reply

আরও পড়ুন...

ফেসবুকে আমরা…

আর্কাইভ