1. robin.nasif@live.com : নিউজ ডেস্ক :
  2. farjulcreative@gmail.com : নিউজ ডেস্ক : Farjul Islam
  3. mh2mukul@gmail.com : নিউজ ডেস্ক : M Moinul Hossain
  4. nh.tiash@gmail.com : Nawshad Tiash : Nawshad Tiash
ঢাকার পূর্বাচলে 'বাঘ' আতংক! TV3 BANGLA
বৃহস্পতিবার, ২৯ সেপ্টেম্বর ২০২২

ঢাকার পূর্বাচলে ‘বাঘ’ আতংক!

নিউজ ডেস্ক
  • রবিবার, ১৪ আগস্ট, ২০২২
  • ১৬০

শুনতে অবাক লাগলেও ঢাকার পাশে পূর্বাচলে দেখা মিলেছে এক জোড়া ‘বাঘ’ শাবকের। খবরটি জানাজানির পর আতঙ্ক দেখা দিয়েছে এলাকাবাসীর মধ্যে। এই জোড়া বাঘের ভিডিও প্রকাশ করে যমুনা টিভি বাঘগুলো কোন প্রজাতির তা এখন পর্যন্ত জানা যায়নি।

 

ভিডিওতে দেখা গেছে, পিচঢালা সড়কে দেদারসে খেলাধুলা করছে দুটি বাঘ শাবক। রাজউক পূর্বাচলের ২৫ নম্বর সেক্টরে দেখা মিলেছে এমন দৃশ্য। গত ৯ আগস্ট ওই সড়ক দিয়ে যাবার পথে প্রথমবারের মতো বাঘ দুটোকে দেখতে পান পথচারীরা।

 

রাতের আধারে ধারণ করা বাঘ দুটির একটি ভিডিও সামাজিক যোগাযোগমাধ্যমে ছড়িয়ে পড়লে, এলাকাবাসীর মধ্যে দেখা দেয় আতঙ্ক। জরুরি প্রয়োজনে লাঠি সোটা নিয়েও চলাচল করছেন অনেকেই। এরইমধ্যে বাঘের আক্রমণে গবাদি পশু মারা যাওয়ার খবরও পাওয়া গেছে।

 

স্থানীয়রা জানান, পূর্বাচলের ২৪ আর ২৫ নম্বর সেক্টরের বড় একটি অংশ বনবিভাগের জমি। পূর্বাচলের সৌন্দর্য রক্ষায় সেখানে বসতির পরিবর্তে রাখা হয়েছে বনায়ন। গজারী বনে এ এলাকায় অন্যান্য প্রাণীর অভয়ারণ্য থাকলেও এই প্রথম চোখে পড়লো বাঘ।

 

খাবারের খোঁজে বাঘগুলো লোকালয়ের কাছাকাছি এসেছে বলে ধারণা বনবিভাগের। রুপগঞ্জের প্রাণীসম্পদ কর্মকর্তা ডা. রিগান মোল্লা বললেন, আপাতদৃষ্টিতে ওগুলোকে চিতা বাঘ বলে মনে হচ্ছে। ওই এলাকা আগে বনভূমি ছিল, পূর্বাচল গেটের পরের এলাকায় জনবসতি হওয়ায় হয়তো ওরা বাইরের দিকে এসেছে। ওরা যদি কাউকে আঁচড় দেয় তাহলে ভ্যাকসিন নিতে হবে বলে জানান তিনি।

 

বাঘের বিচরণ থেকে রক্ষা পেতে দ্রুত পদক্ষেপ নেয়ার দাবি এলাকাবাসীর।

 

১৪ আগস্ট ২০২২
সূত্র: যমুনা নিউজ

Leave a Reply

আরও পড়ুন...

ফেসবুকে আমরা…

আর্কাইভ