13.7 C
London
May 18, 2024
TV3 BANGLA
ফিচারশীর্ষ খবর

বিলাসী ক্রুজে বিশ্বভ্রমণ

তিন বছরে এক লাখ ৩০ হাজার মাইল পাড়ি দেবে বিলাসী ক্রুজ শিপটি।
লাইফ অ্যাট সি ক্রুজেস নামের সংস্থার বরাত হতে জানা যায়, এমভি জেমিনির তিন বছরের সমুদ্রযাত্রার জন্য বুকিং শুরু হয়েছে। আগামী ১ নভেম্বর ইস্তাম্বুল হতে নোঙর তুলবে জাহাজটি।
সাত মহাদেশের ১৩৫টি দেশের ৩৭৫টি বন্দর পাড়ি দিবে বিলাসী ক্রুজ শিপটি। রিও ডি জেনিরোর ক্রাইস্ট দ্য রিডিমার মূর্তি, ভারতের তাজমহল, মেক্সিকোর চিচেন ইতজা, গিজার পিরামিড, মাচু পিচু ও চীনের গ্রেট ওয়ালসহ দর্শনীয় স্থানসমূহ ঘোরে দেখাবে লাইফ অ্যাট সি ক্রুজেস। ১০৩টি ক্রান্তীয় দ্বীপ থাকছে রুটে। আর ৩৭৫টি বন্দরের মধ্যে ২০৮টিতে বিরতি নেবে ক্রুজ শিপ।
লাইফ অ্যাট সি ক্রুজেস হলো মিরে ক্রুজের একটি শাখা। এই জাহাজ থেকে রিমোট অফিস করার ব্যবস্থা রাখা হয়েছে। মিটিং রুম, ১৪টি অফিস, একটি বিজনেস লাইব্রেরি ও একটি লাউঞ্জসহ সম্পূর্ণ বিজনেস সেন্টারের সুবিধা পাওয়া যাবে শিপটিতে। এছাড়া থাকবে বিনামূল্যে চিকিৎসা সেবাসহ সার্বক্ষণিক হাসপাতাল।
লাইফ অ্যাট সি ক্রুজেসের ব্যবস্থাপনা পরিচালক মাইকেল প্যাটারসন বলেন, পেশাদারদের কাজের জন্য সব ধরনের যোগাযোগ ও সুযোগ-সুবিধা রয়েছে। যা অন্য কোনো ক্রুজে নেই।
Young woman in a dress in a sea cruise
বছরে জনপ্রতি ২৯ হাজার ৯৯৯ ডলার থেকে রুম ভাড়া শুরু। দুজনের জন্য তিন বছরের খরচ হবে এক লাখ ৭৯ হাজার ৯৯৪ ডলার। আউটডোর কেবিনে জনপ্রতি ৩৬ হাজার ৯৯৯ ডলার।
যাত্রীদের অবশ্যই তিন বছরের জন্য নিবন্ধন করতে হবে। কোম্পানিটি একটি ম্যাচমেকিং স্কিম চালু করছে, যেখানে যাত্রীরা অন্য কারো সঙ্গে কেবিন শেয়ার করতে পারবেন। যেমন; দুই দম্পতি পুরো ভ্রমণের জন্য একটি কেবিন কিনতে পারবেন। পথে এক দম্পতি নেমে গেলে অন্যরা উঠতে পারবেন।
ক্রুজ শিপে থাকবে আরাম-আয়াশের যাবতীয় সুবিধা। সানডেক, সুইমিং পুল, ওয়েলনেস সেন্টার, অডিটোরিয়াম ও মাল্টিপল ডাইনিং। নাচ ও সঙ্গীত শেখানোর ব্যবস্থা থাকবে। থাকবে জিম ও সেলুন।
এই ভ্রমণে ব্রাজিলে বড়দিন ও আর্জেন্টিনায় কাটবে নববর্ষ। জাহাজটি দক্ষিণ আমেরিকার চারপাশে অ্যান্টার্কটিকার দিকে ক্যারিবিয়ানের চারপাশে দ্বীপ ও মধ্য আমেরিকার দুই উপকূল তারপর উত্তর আমেরিকার পশ্চিম উপকূলে হয়ে হাওয়াই অতিক্রম করবে।
এশিয়ার যাত্রাবিরতিতে আছে ১২টি বন্দর। জাপান, দক্ষিণ কোরিয়া, চীন, ভিয়েতনাম, কম্বোডিয়া, থাইল্যান্ড, সিঙ্গাপুর, মালয়েশিয়া হয়ে আসবে দক্ষিণ-পূর্ব এশিয়ায়। দক্ষিণ প্রশান্ত মহাসাগরের মধ্য দিয়ে অস্ট্রেলিয়া, নিউজিল্যান্ড, ভারত ও শ্রীলঙ্কায় আসবে। তারপর আফ্রিকার পশ্চিমে যাওয়ার আগে মালদ্বীপ, জাঞ্জিবার ছুঁয়ে যাবে। আফ্রিকার পশ্চিম উপকূল ঘুরে পশ্চিমে সেন্ট হেলেনা ক্যানারিসহ অন্যান্য দ্বীপ ঘুরে আসবে। জাহাজটি ভূমধ্যসাগর ও উত্তর ইউরোপের চারপাশও ঘুরবে।
এম.কে
০৪ মার্চ ২০২৩

আরো পড়ুন

ইউরোপ জোরে বার্ড ফ্লু ছড়িয়ে পড়ার শঙ্কা

কোরআন শিখছেন আলোচিত সেই রুশ জেনারেল

পশ্চিমা দেশে বাংলাদেশ, ভারত, পাকিস্তানের অনলাইন জনশক্তির জনপ্রিয়তা বাড়ছে