8.3 C
London
February 26, 2024
TV3 BANGLA
যুক্তরাজ্য (UK)শীর্ষ খবর

ব্রিটিশ ট্যাবলয়েডের বিরুদ্ধে জয় পেলেন মেগান

ব্যক্তিগত চিঠি ফাঁস করার দায়ে ব্রিটেনের ট্যাবলয়েড পত্রিকার বিরুদ্ধে আইনি লড়াইয়ে জিতেছেন রাজপরিবারের অন্যতম সদস্য মেগান মার্কেল।

 

২০১৮ সালে বাবার কাছে লেখা চিঠি প্রকাশ পায় ব্রিটিশ ট্যাবলয়েডে। তথ্যের গোপনীয়তা লঙ্ঘনের অভিযোগ করে ২০১৯ সালে মামলা করেন মার্কেল। এরই প্রেক্ষিতে বৃহস্পতিবার (১১ ফেব্রুয়ারি) দেওয়া রায়ে বিচারক বলেছেন, ২০১৮ সালে প্রিন্স হ্যারিকে বিয়ের পর মেগান তার বাবাকে যে চিঠি লিখেছিলেন। চিঠির একাংশ প্রকাশ করে সংবাদপত্রটি ব্যক্তিগত গোপনীয়তা লঙ্ঘন করেছে।

 

অ্যাসোসিয়েটেড নিউজপেপারস লিমিটেডের (এএনএল) বিরুদ্ধে করা মেগানের মামলার একটি অংশের বিষয়ে হাইকোর্টের বিচারক সংক্ষিপ্ত রায় দিয়েছেন। অভিযুক্তদের বিরুদ্ধে কী আইনি পদক্ষেপ নেওয়া হবে, এ বিষয়ে আগামী ২ মার্চ শুনানির দিন ধার্য করেছেন বিচারক মার্ক ওয়ারবি।

 

এ রায়ে স্বাগত জানিয়ে ডাচেস অব সাসেক্স মেগান মার্কেল বলেন, ব্যক্তিগত চিঠি প্রকাশ করে পত্রিকার প্রকাশক তার খুব ক্ষতি করেছেন। মেগান বলেন, মানসম্পন্ন এবং বিশ্বাসযোগ্য সংবাদ উপস্থাপন করাই হচ্ছে গণমাধ্যমের কাজ। কিন্তু যা হয়ে পুরো উল্টো।

 

২০১৮ সালের প্রিন্স হ্যারির সঙ্গে সাবেক মার্কিন অভিনেত্রী মেগানের বিয়ে হয়। সে অনুষ্ঠানে যোগ দেননি তার বাবা টমাস মার্কেল। তখন বাবাকে চিঠি লেখেন মেগান। চিঠিতে বাবার সঙ্গে তার সম্পর্কের টানাপোড়েনের বিষয় ছিল। কিন্তু ট্যাবলয়েড পত্রিকাটি চিঠিটি প্রকাশ করে তখন আলোচনার জন্ম দেন।

 

চিঠিতে মেগান মার্কেল ট্যাবলয়েড পত্রিকাগুলোর সঙ্গে তার বাবাকে কথা বলা বন্ধ করতে অনুরোধ জানান। বিভিন্ন সাক্ষাৎকারে মেগানকে নিয়ে অসত্য না বলতেও অনুরোধ করা হয়।

 

মেগান মার্কেল মেইল অন সানডে সাপ্তাহিকের সহযোগী প্রতিষ্ঠান ‘ডেইলি মেইল’ ও নিউজ ওয়েবসাইট মেইল অনলাইনের বিরুদ্ধে লোকজনের ব্যক্তিগত অনুভূতি নিয়ে খেলা করার অভিযোগ করেন।

 

আইনজীবী মার্ক স্টিফেনস জানিয়েছেন, ডাচেস অব সাসেক্সের জন্য এটি বড় জয়। এই বিজয়ে মেগান বড় অঙ্কের আর্থিক ক্ষতিপূরণ পেতে পারেন।

 

১২ ফেব্রুয়ারি ২০২১
সূত্র: সময় সংবাদ

 

আরো পড়ুন

অসুস্থ হয়ে  হাসপাতালে প্রিন্স ফিলিপ

করোনা-পরবর্তী ৪০ শতাংশ রোগীর মধ্যে জটিলতা

লন্ডন থেকে আসলে কোয়ারেন্টিন এবার ৭ দিন