11.5 C
London
June 23, 2024
TV3 BANGLA
যুক্তরাজ্য (UK)

ব্রিটিশ পররাষ্ট্রমন্ত্রীর দায়িত্ব নিয়ে প্রথম বিদেশ সফরে ইউক্রেনে ক্যামেরন

যুক্তরাজ্যের পররাষ্ট্রমন্ত্রীর দায়িত্ব গ্রহণের পর ডেভিড ক্যামেরন তার প্রথম আনুষ্ঠানিক বিদেশ সফরে ইউক্রেন গেছেন। তিনি ইউক্রেনের রাজধানী কিয়েভে দেশটির প্রেসিডেন্ট ভলোদিমির জেলেনস্কির সঙ্গে বৈঠক করেছেন।

সোমবার যুক্তরাজ্যের প্রধানমন্ত্রী ঋষি সুনাক তার মন্ত্রিসভায় রদবদল আনেন। এ রদবদলের অংশ হিসেবে যুক্তরাজ্যের সাবেক প্রধানমন্ত্রী ডেভিড ক্যামেরনকে পররাষ্ট্র মন্ত্রণালয়ের দায়িত্ব দেন সুনাক। কনজারভেটিভ পার্টির নেতা ক্যামেরন ২০১০ থেকে ২০১৬ সাল পর্যন্ত যুক্তরাজ্যের প্রধানমন্ত্রী ছিলেন।

চলমান রাশিয়া-ইউক্রেন যুদ্ধে কিয়েভের প্রতি লন্ডনের সমর্থন পুনর্ব্যক্ত করেছেন যুক্তরাজ্যের সফররত পররাষ্ট্রমন্ত্রী ক্যামেরন। তিনি ইউক্রেনের প্রতি যুক্তরাজ্যের নৈতিক, কূটনৈতিক, অর্থনৈতিক, সর্বোপরি সামরিক সমর্থন অব্যাহত রাখার প্রতিশ্রুতি দিয়েছেন।

ইউক্রেনের প্রতি যুক্তরাজ্যের অব্যাহত সমর্থনের জন্য ক্যামেরনকে ধন্যবাদ জানিয়েছেন জেলেনস্কি।

যুক্তরাজ্যের পররাষ্ট্রমন্ত্রীর দায়িত্ব পাওয়ায় ক্যামেরনকে অভিনন্দন জানিয়েছেন ইউক্রেনের প্রেসিডেন্ট। পররাষ্ট্রমন্ত্রী হিসেবে দায়িত্ব নেওয়ার পর প্রথম আনুষ্ঠানিক বিদেশ সফরের জন্য ইউক্রেনকে বেছে নেওয়ায় ক্যামেরনকে ধন্যবাদ জানান জেলেনস্কি।

মধ্যপ্রাচ্য সংঘাতের প্রতি ইঙ্গিত করে জেলেনস্কি বলেন, বিশেষ করে এখন যখন বিশ্ব শুধু ইউক্রেনের যুদ্ধক্ষেত্রের পরিস্থিতির দিকে মনোযোগ দিচ্ছে না তখন ক্যামেরনের কিয়েভ সফর খুবই গুরুত্বপূর্ণ।

জেলেনস্কি বলেন, ইউক্রেনের প্রতি যুক্তরাজ্যের অবিচল সমর্থনের জন্য তারা কৃতজ্ঞ। যুক্তরাজ্যে ইউক্রেনের নাগরিকদের উষ্ণ অভ্যর্থনার জন্য তারা কৃতজ্ঞ। ক্যামেরন ইউক্রেন সফরে আসায় তারা আনন্দিত।

এম.কে
১৬ নভেম্বর ২০২৩

 

আরো পড়ুন

পাবলিক ট্রান্সপোর্টে মাস্ক না পরলে ২০০ পাউন্ড জরিমানা!

যুক্তরাজ্যে কেয়ার ওয়ার্কার ভিসার গোলকধাঁধা ফেঁসে গিয়েছেন প্রবাসী কর্মীরা

ব্রিটিশ প্রিন্স অ্যান্ড্রুর বিরুদ্ধে যৌন নির্যাতনের মামলা

অনলাইন ডেস্ক