12.1 C
London
May 21, 2024
TV3 BANGLA
যুক্তরাজ্য (UK)শীর্ষ খবর

যুক্তরাজ্যের ভয়ঙ্কর মানবপাচারকারী দলের সদস্য গ্রেপ্তার

মানব পাচার নিয়ে যুক্তরাজ্য ও ইউরোপ নির্ঘুম রাত কাটাচ্ছে বলে ব্রিটিশ সংবাদমাধ্যমের খবরে জানা যায়। ব্রিটিশ সংবাদমাধ্যম বিবিসির এক তদন্ত প্রতিবেদনের পরে ইউরোপের অন্যতম কুখ্যাত মানব পাচারকারীকে ইরাকে গ্রেপ্তার করা হয়েছে।

রবিবার সকালে ইরাকের কুর্দিস্তানে বারজান মাজিদকে গ্রেপ্তার করা হয়েছে বলে ইরাকের এক প্রবীণ সরকারী কর্মকর্তা নিশ্চিত করেছেন।

বেশ কয়েক বছর ধরে৷ বারজান মাজিদ ও তার গ্যাং ইংলিশ চ্যানেল দিয়ে মানবপাচার করে আসছিলো। ইংলিশ চ্যানেল জুড়ে মানবপাচারে তার গ্যাংই সবচেয়ে সক্রিয়।

বিবিসি ইরাকের সুলায়মানিয়া শহরে মাজিদকে ট্র্যাক করে -যেখানে সে বিচ্ছু নামেও পরিচিত। সুলায়মানিয়া শহরে গিয়ে বিবিসি জানতে পারে ইংলিশ চ্যানেল দিয়ে হাজার হাজার অভিবাসীদের পার করানোই বিচ্ছুর মূল কাজ।

কুর্দিস্তান আঞ্চলিক সরকারের একজন প্রবীণ সদস্য জানান, কর্মকর্তারা মাজিদকে সনাক্ত করতে বিবিসির অনুসন্ধানগুলি ব্যবহার করেছে।

খবরে জানা যায়, বারজান মাজিদকে তার বাড়ি হতে গ্রেপ্তার করা হয়। সে তার বাড়ি থেকে বেরিয়ে যাওয়ার মুহুর্তে তাকে গ্রেপ্তার করে স্থানীয় প্রশাসন। যুক্তরাজ্যের জাতীয় অপরাধ সংস্থা (এনসিএ) গ্রেপ্তারের বিষয়টিও নিশ্চিত করেছে।

সূত্রঃ বিবিসি

এম.কে
১৪ মে ২০২৪

আরো পড়ুন

হিথ্রোতে ব্রিটিশ এয়ারওয়েজের ১১৫ ফ্লাইট বাতিল!

অনলাইন ডেস্ক

Day one remortgage 🏠 বিলেতে বাড়ি কেনাবেচা

অনলাইন ডেস্ক

লয়েডস ব্যাংকিং গ্রুপ বন্ধ করতে যাচ্ছে তাদের হাই স্ট্রিট ব্রাঞ্চ