13.5 C
London
June 18, 2024
TV3 BANGLA
যুক্তরাজ্য (UK)শীর্ষ খবর

যুক্তরাজ্যে আবারো তুষার ঝড়ের সতর্কতা

বিবিসির সর্বশেষ আবহাওয়ার পূর্বাভাসে এই সপ্তাহে জুড়ে তীব্র আর্কটিক বাতাসের সাথে তুষার ঝড়ের সতর্কতা জারি করা হয়েছে। ৪৮ ঘণ্টা তুষার ঝড়ের কারণে যুক্তরাজ্যে তাপমাত্রা মাইনাস ১০ ডিগ্রিতে নেমে যেতে পারে বলে জানিয়েছেন তারা। নতুন করে তুষাপাতের কারণে ৬ ইঞ্চি পরিমাণ বরফ জমতে পারে, যা বন্যা ক্লান্ত ব্রিটিশদের আরও দুর্দশাগ্রস্থ করে তুলতে যাচ্ছে।

 

শুক্রবার (২২ জানুয়ারি) বিকাল ৪ টা থেকে শনিবার (২৩ জানুয়ারি) সকাল ১০:৩০ পর্যন্ত স্কটল্যান্ড, উত্তর আয়ারল্যান্ড, ওয়েলস এবং উত্তর ও পশ্চিম ইংল্যাণ্ডে হলুদ আবহাওয়ার সতর্কতা দেয়া হয়েছে। মেট অফিস বলেছে, স্কটল্যান্ডে মাইনাস ১০ ডিগ্রি এবং উত্তর ইংল্যান্ডের কিছু অংশে মাইনাস ৭ ডিগ্রি পর্যন্ত নামতে পারে তাপমাত্রা।

 

পরিবেশ সংস্থার বন্যা শুল্ক ব্যবস্থাপক ডঃ কেট মার্কস বলেন, ইংল্যাণ্ডে কিছু অংশের নদী বিশেষ করে সেভেরন নদীতে বন্যার পানি বয়ে যেতে পারে। নদীর পাড়ের এলাকাগুলো ঝুঁকির ভিতর রয়েছে। তিনি বলেন, ইংল্যান্ডের উত্তর-পশ্চিম অঞ্চল ঝড় ক্রিস্টোফে খারাপভাবে ক্ষতিগ্রস্থ হয়েছে, এই সপ্তাহে আরো বৃষ্টিপাতের সাথে আবারো বন্যার ঝুঁকি রয়েছে সেসব অঞ্চলে। তিনি যোগ করেন, পানি বাড়ার কারণে আমরা মানুষকে নদী থেকে দূরে থাকার জন্য অনুরোধ করছি।

 

ইংল্যান্ডে মারাত্মক বন্যার সতর্কতা দেয়া হয়েছে। এবারো বন্যায় মানুষের জীবনের ঝুঁকির কথা বলা হচ্ছে। আবহাওয়া পূর্বাভাস থেকে হুঁশিয়ারি দেয়া হয়েছে যে উত্তর ও মধ্য ইংল্যান্ডের কিছু অংশে নদীর পানি মাত্রা অনেক বেশি থাকবে।

 

ইংল্যান্ডের কিছু অংশে ঝড় ক্রিস্টোফ বৃষ্টিপাতের রেকর্ড ভেঙ্গেছে এবছর। পরিসংখ্যানে দেখা গেছে মঙ্গলবার (১৯ জানুয়ারি) ১২৩.৮ মিমি বৃষ্টিপাত হয়েছে, যা এই শীত কালের জন্য একটি নতুন বৃষ্টিপাতের রেকর্ড। উত্তর ইয়র্কশায়ারের ক্লিভল্যান্ড মাত্র ৪৮ ঘন্টায় জানুয়ারি মাসের গড় বৃষ্টিপাতের চেয়ে বেশি পরিমাণে বৃষ্টি হয়েছে।

 

সূত্র: বিবিসি
২৩ জানুয়ারি ২০২১
এসএফ

আরো পড়ুন

সাইবার হামলার কবলে আরব আমিরাত

বিজ্ঞানীদের পথ দেখালেন পারকিনসন্সের গন্ধ সনাক্ত করতে পারা নারী!

অনলাইন ডেস্ক

যুক্তরাজ্যের আশ্রয় প্রার্থীদের অন্যত্র পাঠানোর বিষয়টি বিবেচনা করবে সরকার