1. robin.nasif@live.com : নিউজ ডেস্ক :
  2. farjulcreative@gmail.com : নিউজ ডেস্ক : Farjul Islam
  3. mh2mukul@gmail.com : নিউজ ডেস্ক : M Moinul Hossain
  4. nh.tiash@gmail.com : Nawshad Tiash : Nawshad Tiash
যুক্তরাষ্ট্রে বেপরোয়া গুলির আঘাতে নিহত ব্রিটিশ বিজ্ঞানী TV3 BANGLA
শনিবার, ২১ মে ২০২২, ০৭:৪৬ পূর্বাহ্ন

যুক্তরাষ্ট্রে বেপরোয়া গুলির আঘাতে নিহত ব্রিটিশ বিজ্ঞানী

আন্তর্জাতিক ডেস্ক
  • শনিবার, ২২ জানুয়ারী, ২০২২
  • ২০২
ডক্টর ম্যাথিউ উইলসন Photograph: Brookhaven Police

একজন ব্রিটিশ জ্যোতির্বিজ্ঞানী আটলান্টা ভ্রমণের সময় বিছানায় শুয়ে থাকা অবস্থায় বেপরোয়া বুলেটের আঘাতে মৃত্যুবরণ করেন।

 

দ্য গার্ডিয়ান জানায়, ৩১ বছর বয়সী ডক্টর ম্যাথিউ উইলসনকে শুক্রবার (২১ জানুয়ারি) ভোরে গুলি করা হয়। ব্রুকখাভেনের শহরতলির ফ্ল্যাটের কাছের একটি ব্লকে একদল ব্যক্তি বেপরোয়া গোলাগুলিতে লিপ্ত ছিলো। যদিও কোনো সন্দেহভাজনকে গ্রেপ্তার করা হয়নি।

 

রিপোর্ট অনুযায়ী, বেশ কয়েকজন বাসিন্দা রাত ২টার দিকে জরুরি পরিষেবাগুলিতে ফোন করেছিলেন এবং একাধিক গুলি চালানোর পরে পুলিশ সেখানে উপস্থিত হয়।

 

উইলসন গত সপ্তাহে জর্জিয়ায় তার বান্ধবীর সাথে দেখা করতে যুক্তরাষ্ট্রে বেড়াতে আসেন। তাকে দ্রুত হাসপাতালে নেয়া হলেও, মাথায় গুলি লাগার কারণে তাৎক্ষণিক মৃত্যু হয় বলে জানা যায়। পুলিশ জানিয়েছে, তার মৃত্যু হত্যাকাণ্ড হিসেবে তদন্ত করা হচ্ছে।

 

বিছানায় ঘুমানোর সময় বেডরুমের দেয়াল ভেদ করে একটি বুলেট চলে যাওয়ার পর তার মৃত্যু হয় বলে ধারনা করা হচ্ছে। পুলিশের ধারনা, ঘটনাটির সাথে বেপরোয়া অস্ত্র চালনায় অংশগ্রহণকারী ব্যক্তিরা জড়িত।

 

উল্লেখ্য, মৃত উইলসন দুই বছর ধরে জর্জিয়া স্টেট ইউনিভার্সিটিতে পোস্টডক্টরাল গবেষক হিসেবে কাজ করছেন। তিনি বেলজিয়ামের লিজ বিশ্ববিদ্যালয়েও কাজ করেছেন। তিনি সম্প্রতি ব্রিটেনে ফিরে গিয়েছিলেন।

 

তার বোন কেট ইজিংউড- যিনি সুইডেনে আণবিক জীববিজ্ঞানে পিএইচডির ছাত্র, ইনস্টাগ্রামে তাকে শ্রদ্ধা জানিয়ে পোস্ট করে বলেছেন: ‘পৃথিবী খুব নিষ্ঠুর স্থান।’

 

পররাষ্ট্র দপ্তরের একজন মুখপাত্র বলেছেন: “আমরা একজন ব্রিটিশ ব্যক্তির যুক্তরাষ্ট্রে মৃত্যুর পর তার পরিবারকে সমর্থন করছি এবং মার্কিন কর্তৃপক্ষের সাথে যোগাযোগ করছি।”

 

২২ জানুয়ারি ২০২২
এনএইচ

Leave a Reply

আরও পড়ুন...

ফেসবুকে আমরা…

আর্কাইভ