1. robin.nasif@live.com : নিউজ ডেস্ক :
  2. sanjanafariha@gmail.com : Fariha : Sanjana Fariha
  3. farjulcreative@gmail.com : নিউজ ডেস্ক : Farjul Islam
  4. mh2mukul@gmail.com : নিউজ ডেস্ক : M Moinul Hossain
  5. nh.tiash@gmail.com : Nawshad Tiash : Nawshad Tiash
লন্ডনে বাংলাদেশিদের নৌকা বাইচ উৎসব ১ আগস্ট TV3 BANGLA
শনিবার, ৩১ জুলাই ২০২১, ০১:৩৬ পূর্বাহ্ন

লন্ডনে বাংলাদেশিদের নৌকা বাইচ উৎসব ১ আগস্ট

নিউজ ডেস্ক
  • বৃহস্পতিবার, ১৫ জুলাই, ২০২১
  • ১৭২

ব্রিটেনে বাংলাদেশিদের মাঝে দেশীয় সংস্কৃতি ছড়িয়ে দিতে নৌকা বাইচ উৎসব আয়োজন করা হয়েছে। লন্ডনের ফেয়ারলুপ কান্ট্রি পার্কে  আগামী ১ আগস্ট (রোববার) এই উৎসবটি করা হবে বলে জানায় এর আয়োজক সংস্থা ফিফটি অ্যাকটিভ ক্লাব ইউকে। ওই উৎসবে নৌকা বাইচ ছাড়াও ছোট-বড় সবার জন্য বিভিন্ন প্রতিযোগিতার আয়োজন করা হয়েছে।

 

উৎসবে নৌকা বাইচ প্রধান প্রতিযোগিতা হলেও আয়োজকরা পরিবারের সব বয়সীদের জন্য বিভিন্ন খেলাধুলার ব্যবস্থা রেখেছে। উৎসবের প্রধান আকর্ষণ নৌকা বাইচ হবে বিশেষ ব্যবস্থায়। নৌকা বাইচে প্রতিটি দলের প্রতিনিধিত্ব করবে বাংলাদেশের এক একটি এলাকার প্রবাসীরা।

 

ওই দল হতে পারে কোনো একটি উপজেলার বা কোন একটি জেলার অভিবাসীদের সমন্বয়ে। আর যারা কোন জেলার বা উপজেলার প্রতিনিধিত্ব করবে তারা প্রতিদ্বন্দ্বী দলের একে অপরের বংশানুক্রমিক জানবে। এতে করে

 

মূলত, মাতৃভূমির প্রতি ব্রিটিশ বাংলাদেশিদের জানার আগ্রহ এবং কম্যুনিটির মধ্যে ঐক্য বাড়ানোর জন্য এ আয়োজন।

 

দেশব্যাপী সামারের স্কুলের ছুটির মাঝে অনুষ্ঠিত হবে লন্ডনের এই নৌকা বাইচ। আশা করা হচ্ছে হাজার হাজার ব্রিটিশ বাংলাদেশি ছাড়াও বিভিন্ন বর্ণ ও গোত্রের মানুষ উপভোগ করবে ওই উৎসব, একই সাথে জানতে পারবে বাংলাদেশি কৃষ্টি ও নানা মুখরোচক খাবারের স্বাদ। নানা প্রতিযোগিতার সাথে আয়োজকরা পার্কের বিভিন্ন স্থানে বিভিন্ন ধরনের খাবারের স্টলের ব্যবস্থা রেখেছে। সেখানে শুধুমাত্র বাংলাদেশের ঐতিহ্যগত খাবার রাখার শর্তে ভাড়া দেয়া হবে।

 

উৎসবের শেষে আয়োজন করা হবে স্পন্সরকারী প্রতিষ্ঠান ও সাপোর্টারদের সহায়তায় চ্যারিটি র‌্যাফেল ড্রয়ের। ফিফটি অ্যাকটিভ ক্লাব ইউকে লন্ডনের টাওয়ার হ্যামলেটস কেন্দ্রীক একটি স্বেচ্ছাসেবী সংস্থা। দীর্ঘদিন ধরে তারা মানুষের স্বাস্থ্য ভাল ও সুস্থ রাখতে নানা ধরনের পজিটিভ কাজ করে যাচ্ছে। বিশেষ করে যাদের বয়স ৫০ বা তার বেশি তাদের প্রয়োজনে সেবা দেওয়াই এই সংস্থার প্রাথমিক লক্ষ্য।

 

এছাড়া তাদের আরেকটি মূল লক্ষ্য হচ্ছে এই সংস্থার মনোভাবাপন্ন অন্যান্য সংস্থার সাথে কাজ এগিয়ে নেয়া ও সেসব কাজ প্রমোট করা।

 

১৫ জুলাই ২০২১
সূত্র: বাংলাদেশ প্রতিদিন

Leave a Reply

আরও পড়ুন...

ফেসবুকে আমরা…

আর্কাইভ