1. robin.nasif@live.com : নিউজ ডেস্ক :
  2. farjulcreative@gmail.com : নিউজ ডেস্ক : Farjul Islam
  3. mh2mukul@gmail.com : নিউজ ডেস্ক : M Moinul Hossain
  4. nh.tiash@gmail.com : Nawshad Tiash : Nawshad Tiash
১ আগস্ট শুরু হচ্ছে নতুন আইন বিষয়ক অনুষ্ঠান 'ব্যারিস্টার এমকিউ হাসান শো' TV3 BANGLA
বৃহস্পতিবার, ২৯ সেপ্টেম্বর ২০২২

১ আগস্ট শুরু হচ্ছে নতুন আইন বিষয়ক অনুষ্ঠান ‘ব্যারিস্টার এমকিউ হাসান শো’

নওশাদ
  • শনিবার, ৩০ জুলাই, ২০২২
  • ১৭৯

টিভিথ্রি বাংলার দর্শকদের জন্য সুখবর। আগামী ১ আগস্ট থেকে শুরু হতে যাচ্ছে সম্পূর্ণ নতুন একটি আইন বিষয়ক অনুষ্ঠান ‘ব্যারিস্টার এমকিউ হাসান শো’। অনুষ্ঠানটি সঞ্চালনা করবেন ব্রিটিশ বাংলাদেশি কম্যুনিটির অতি জনপ্রিয় মুখ এমকিউ হাসান সলিসিটরস-এর প্রধান এমকিউ হাসান। ১ ঘণ্টার এই লাইভ অনুষ্ঠানটি প্রতি সোমবার রাত ৮টায় (লন্ডন সময়) টিভিথ্রি বাংলার ফেসবুক পেজ ও ইউটিউব চ্যানেলে সম্প্রচার হবে।

 

ব্যারিস্টার মোহাম্মদ কামরুল হাসান (এমকিউ হাসান) হলেন এমকিউ হাসান সলিসিটরের প্রধান সলিসিটর যিনি আইন বিষয়ে ব্যাপক জ্ঞান এবং দক্ষতার অধিকারী। বাংলাদেশের যশোর জেলায় জন্মগ্রহণকারী হাসান ঢাকা বিশ্ববিদ্যালয় থেকে এলএলবি এবং এলএলএম ডিগ্রি অর্জন করেন। এরপর তিনি বাংলাদেশ সুপ্রিম কোর্টের হাইকোর্ট বিভাগে আইনজীবী হন এবং প্র্যাকটিস চালিয়ে যান।

 

নিজেকে আরও বিকাশের উদ্দেশ্যে, মি. হাসান অধ্যয়নের জন্য যুক্তরাজ্যে চলে যান। ইংলিশ লিগ্যাল সিস্টেমের সাথে নিজেকে পরিচিত করার জন্য তিনি উলভারহ্যাম্পটন ইউনিভার্সিটিতে এলএলবি ডিগ্রি অর্জন করেন এবং এরপর ইংল্যান্ড ও ওয়েলসের একজন আইনজীবী হওয়ার অনুমোদন লাভ করেন।

 

নিজের ফার্মের প্রধান সলিসিটর হিসেবে মি. হাসান ও তার নিবেদিত দল ক্লায়েন্টদের বিভিন্ন বিষয়ে সহায়তা করতে সক্ষম। তিনি ১১ বছরেরও বেশি সময় ধরে অভিবাসন আইনে ক্লায়েন্টদের পরামর্শ এবং প্রতিনিধিত্ব করছেন। তার অভিজ্ঞতা অভিবাসন আইনের প্রতিটি দিককে কভার করে, যেমন- পয়েন্ট ভিত্তিক সিস্টেম, ইউরোপীয় ইউনিয়ন আইন, সাধারণ অভিবাসন, মানবাধিকার আইন, অ্যাসাইলাম ইত্যাদি।

 

তিনি ব্যবসায়িক অভিবাসন এবং জাতীয়তা আইনের সমস্ত দিকগুলিতে বিশেষজ্ঞ। পয়েন্ট ভিত্তিক সিস্টেম এবং ফ্যামিলি মাইগ্রেশনের অ্যাপেন্ডিক্স এফএম এবং ইএক্স-ওয়ান এবং বিনিয়োগকারীদের অ্যাপ্লিকেশনগুলিতে অসামান্য দক্ষতা রয়েছে তার৷

 

তিনি ইউকের অনেক সুপরিচিত ফার্মের জন্য কাজ করেছেন, যেমন- সিলভার সলিসিটরস, যেখানে তিনি ইমিগ্রেশন বিভাগের প্রধান ছিলেন। এছাড়াও তিনি নোডেন অ্যান্ড কো, জিএমজি ল, প্যাট্রিক সলিসিটরস এবং জ্যাকব সলিসিটরসে কাজ করেছেন। একাধিক জনপ্রিয় চ্যানেল ও মিডিয়া প্লাটফর্মে নিয়মিত আইনি পরামর্শ দিতে দেখা যায় তাকে।

 

এছাড়াও তিনি দ্য লেবার পার্টির একজন সক্রিয় সদস্য। রমফোর্ড লেবার পার্টি সিএলপির তহবিল সংগ্রহ ও সামাজিক সম্পাদক তিনি। কাজের বাইরে মিস্টার হাসান রান্না, ভ্রমণ, টিভির খবর এবং ফুটবল উপভোগ করেন।

 

৩০ জুলাই ২০২২
এনএইচ

Leave a Reply

আরও পড়ুন...

ফেসবুকে আমরা…

আর্কাইভ