13 C
London
May 6, 2024
TV3 BANGLA
যুক্তরাজ্য (UK)

অবাধ ও অসতর্ক যৌনতায় যুক্তরাজ্যে বৃদ্ধি পাচ্ছে যৌনরোগ

যুক্তরাজ্যে গনোরিয়া রোগীর সংখ্যা বৃদ্ধি পাচ্ছে বলে এক খবরে জানা যায়। প্রকাশিত তথ্যে দেখা যায় যে ২০২২ সালের জানুয়ারী থেকে সেপ্টেম্বর পর্যন্ত যৌন সংক্রমণ গত তিন বছরে সর্বোচ্চ ছিল।
যুক্তরাজ্যের স্বাস্থ্যসেবা অধিদপ্তরের তথ্য অনুযায়ী, গত বছরের প্রথম নয় মাসে, ৫৬৩২৭ টি গনোরিয়া কেইস সনাক্ত হয় যা ২০১৯ সালের হতে প্রায় ২০% বেশি। প্রায়শই যৌন অংশীদারদের পরিবর্তনের কারণে ১৫ থেকে ২৪ বছর বয়সের লোকেরা যৌনরোগে আক্রান্ত হওয়ার সম্ভাবনা বেশি থাকে। তারা সতর্ক করতে বলেন, যদিও গনোরিয়া সাধারণত অ্যান্টিবায়োটিক দ্বারা সহজেই চিকিৎসা করা হয় তবে কিছুক্ষেত্রে বন্ধ্যাত্ব এবং শ্রোণী প্রদাহজনিত রোগ সহ গুরুতর স্বাস্থ্য সমস্যা সৃষ্টি করতে পারে।
যুক্তরাজ্যের স্বাস্থ্য সুরক্ষা সংস্থা (ইউকেএইচএসএ) নতুন বা নৈমিত্তিক অংশীদারদের সাথে যৌনমিলনের সময়ে কনডম পরতে এবং নিয়মিত স্বাস্থ্য পরীক্ষা করার আহ্বান জানিয়েছে। যুক্তরাজ্যের স্বাস্থ্য সুরক্ষা সংস্থা রোগের লক্ষণ প্রকাশ করতে বলেন, গনোরিয়ার সাধারণ লক্ষণগুলির মধ্যে রয়েছে যোনি বা লিঙ্গ থেকে একটি ঘন সবুজ বা হলুদ স্রাব, প্রস্রাব করার সময় ব্যথা, মলদ্বারে ব্যথা, অস্বস্তি এবং পেটে ব্যথা। অনেক সময় জরায়ু হতে রক্তক্ষরণও হয়।

আরো পড়ুন

লন্ডনে পুলিশের ছদ্মবেশে বাড়িতে প্রবেশের অপচেষ্টা, ভিডিও ভাইরাল!

অনলাইন ডেস্ক

রাজকীয় দায়িত্ব হারাতে চলেছেন প্রিন্স হ্যারি ও অ্যান্ড্রু!

অনলাইন ডেস্ক

পররাষ্ট্রমন্ত্রী হয়ে যুক্তরাজ্য সরকারে ফিরলেন ডেভিড ক্যামেরন